• সর্বশেষ আপডেট

    ভেঙে পড়ল বিএনপির তারুণ্যের সমাবেশের মঞ্চ

     

    রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে চলছে বিএনপির তিন সংগঠন যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের ঢাকা বিভাগীয় তারুণ্যের সমাবেশ। নেতা-কর্মীদের ভারে সমাবেশের মঞ্চ ভেঙে পড়ার ঘটনা ঘটেছে। এ কারণে সমাবেশ শুরু হতেও দেরি হয়। বেলা ২টায় সমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও শুরু হয় বেলা ৩টায়।


    সমাবেশস্থল থেকে নেতা-কর্মীরা বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও অবিলম্বে শেখ হাসিনা সরকারের পদত্যাগসহ নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে স্লোগান দিচ্ছেন। সকাল থেকে মিছিল ও স্লোগান নিয়ে সমাবেশস্থলে আসতে শুরু করেন ঢাকা, কুমিল্লা, ময়মনসিংহ ও ফরিদপুর এলাকার নেতা-কর্মীরা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে নেতা-কর্মীদের উপস্থিতিতে কানায় কানায় পূর্ণ হয়ে উঠে সমাবেশস্থল।


    যুবদল সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুর সভাপতিত্বে সঞ্চালনা করছেন যুবদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম মিল্টন, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক রাজিব আহসান ও ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল।

    তরুণ ভোটারদের উজ্জীবিত করতেই রাজধানীসহ দেশের ছয়টি বড় শহরে ‘তারুণ্যের সমাবেশ’ কর্মসূচি ঘোষণা করে যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল। এর মধ্যে গত ১৪ জুন চট্টগ্রাম, ১৯ জুন বগুড়া, ২৪ জুন বরিশাল, ৯ জুলাই সিলেট ও ১৭ জুলাই খুলনায় ‘তারুণ্যের সমাবেশ’ হয়েছে। আজ সোহরাওয়ার্দী উদ্যানের এ সমাবেশের মাধ্যমে শেষ হবে বিএনপির তারুণ্যের সমাবেশের কর্মসূচি।
    প্রকাশিত শনিবার ২২ জুলাই ২০২৩