• সর্বশেষ আপডেট

    ডেঙ্গুতে আরও ১১ জনের মৃত্যু, এক দিনে হাসপাতালে ভর্তি সর্বোচ্চ ২২৪২ জন

     

    দেশে ২৪ ঘণ্টায় (গতকাল শুক্রবার সকাল ৮টা থেকে আজ শনিবার সকাল ৮টা পর্যন্ত) ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও ১১ জনের মৃত্যু হয়েছে। এ সময় ডেঙ্গু নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ২ হাজার ২৪২ জন। এ নিয়ে চলতি বছর ১৬৭ জন ডেঙ্গুতে মারা যায়। যার মধ্যে ১২০ জনেরই মৃত্যু হয়েছে চলতি জুলাই মাসে।


    আজ স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, সর্বশেষ ২৪ ঘণ্টায় ডেঙ্গু নিয়ে রাজধানী ঢাকার হাসপাতালগুলোয় ভর্তি হয়েছে ১ হাজার ২৩৯ জন। বাকি ১ হাজার ৩ জন ঢাকার বাইরে বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছে। এই সময়ে মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ৯ জন ঢাকার বাসিন্দা এবং ২ জন ঢাকার বাইরের। গতকাল ছুটির দিন থাকায় সেদিনের ডেঙ্গুর প্রতিবেদনে ঢাকার ৩৫টি হাসপাতালে এই রোগে আক্রান্ত রোগীর তথ্য যুক্ত করা হয়নি।


    চলতি বছর এখন পর্যন্ত ৩০ হাজার ৬৮৫ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। তাদের মধ্যে ঢাকায় ১৮ হাজার ৮৮৫ জন এবং ঢাকার বাইরে ১১ হাজার ৮০০ জন হাসপাতালে ভর্তি হয়।

    দেশের ইতিহাসে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি রোগী মারা যায় গত বছর, ২৮১ জন। এর আগে ২০১৯ সালে মৃত্যু হয় ১৭৯ জনের। এ ছাড়া ২০২০ সালে ৭ জন এবং ২০২১ সালে মারা যায় ১০৫ জন।
    প্রকাশিত শনিবার ২২ জুলাই ২০২৩