• সর্বশেষ আপডেট

    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৪৩৬

     

    ডেঙ্গু পরিস্থিতি দিন দিন নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে। গত ২৪ ঘণ্টায় আরও চারজনের মৃত্যু হয়েছে। এ সময় বিভিন্ন হাসপাতালে নতুন করে ভর্তি হয়েছেন ৪৩৬ জন।


    আজ সোমবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

    বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গতকাল রোববার সকাল ৮টা থেকে আজ সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত চারজনের মৃত্যু হয়েছে। নতুন ভর্তি রোগীর সংখ্যা ৪৩৬। এ নিয়ে গত ১ জানুয়ারি থেকে ৩ জুলাই পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যু দাঁড়াল ৫৬ জনে।

    সবচেয়ে আশঙ্কার বিষয় হলো ঢাকার বাইরেও এখন ডেঙ্গু আক্রান্তের সংখ্যা দ্রুত বাড়ছে। গত ২৪ ঘণ্টায় ঢাকায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ১৭৪ জন। আর ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে ২৬২ জন।

    ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণহীন হতে পারে: স্বাস্থ্য অধিদপ্তরডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণহীন হতে পারে: স্বাস্থ্য অধিদপ্তর
    স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ভর্তি রোগীর সংখ্যা ১ হাজার ৫৩১। এর মধ্যে ঢাকার ৫৩টি সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে মোট ভর্তি রোগী ১ হাজার ২২ জন। আর অন্যান্য বিভাগে বর্তমানে মোট ভর্তি রোগী ৫০৯ জন।

    আর ২০২০ সালের ১ জানুয়ারি থেকে চলতি বছরের ৩ এপ্রিল পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ৪৯ হাজার ১৯৩ জন। এর মধ্যে ঢাকায় মোট ভর্তি রোগী ৬ হাজার ৬৫৫ জন। ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতালে মোট ভর্তি রোগী ২ হাজার ৫৩৮ জন।

    এদিকে চলতি বছরের জানুয়ারি থেকে আজ ৩ জুলাই পর্যন্ত রোগমুক্ত হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছে ৭ হাজার ৬০৬ জন।
    প্রকাশিত সোমবার ০৩ জুলাই ২০২৩