• সর্বশেষ আপডেট

    স্বামী পরকীয়া করায় স্ত্রীও জড়ান, ক্ষোভে স্ত্রীকে গলাকেটে হত্যা

     

    ফটিকছড়ির একটি প্রাইভেট ক্লিনিকে চাকরি করতেন দিদারুল আলম। সেখানে তিনি পরকীয়ায় জড়িয়ে পড়েন। এ খবর পেয়ে তাঁর স্ত্রী সায়মা আক্তারও সীতাকুণ্ডে পরকীয়ায় জড়ান। 

    শুরু হয় স্বামী-স্ত্রীর মধ্যে দ্বন্দ্ব-কলহ। একপর্যায়ে দিদারুল স্ত্রী সায়মাকে গলা কেটে হত্যা করেন।

    আজ বৃহস্পতিবার বিকেলে চট্টগ্রাম জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-২-এর বিচারক আওলাদ হোসেন জুনায়েদের আদালতে ১৬৪ ধারায় এমন জবানবন্দি দিয়েছেন দিদারুল আলম।এর আগে গতকাল বুধবার সকালে চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার মুরাদপুর ইউনিয়নের হাসনাবাদ এলাকা থেকে গৃহবধূর গলাকাটা লাশ উদ্ধার করে পুলিশ।

     এ সময় হত্যাকাণ্ডে ব্যবহৃত ছুরিসহ বেশ কিছু আলামত সংগ্রহ করা হয়। খুনের সঙ্গে জড়িত সন্দেহে স্বামী দিদারুল আলম ও তাঁর দুই বোনকেও আটক করা হয়।এদিকে ঘটনার দিন রাতেই নিহতের পিতা বেলাল হোসেন দিদারুল আলম ও ছোট ননদ রেশমা আক্তারকে আসামি করে সীতাকুণ্ড থানায় হত্যা মামলা করেন।

     এ মামলার তদন্ত শুরু করেন সীতাকুণ্ড মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোফায়েল আহমেদ। থানায় জিজ্ঞাসাবাদে দিদারুল প্রথমে বলেন, ডাকাতেরা তাঁর স্ত্রী সাইমা আক্তারকে গলা কেটে হত্যা করেছে।কিন্তু জব্দ করা আলামত ভিন্ন তথ্য দিতে থাকে। 

    পরে ওসির জিজ্ঞাসাবাদে দিদার স্ত্রীকে পূর্বপরিকল্পিতভাবে হত্যার কথা স্বীকার করেন এবং আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন।আদালতের বরাত দিয়ে ওসি তোফায়েল আহমেদ বলেন, দিদারুল আলম ফটিকছড়ির একটি প্রাইভেট ক্লিনিকে চাকরি করতেন। 

    সেখানে পরকীয়ায় জড়িয়ে পড়েন। এই তথ্য তাঁর স্ত্রী জানতে পেরে তিনিও এলাকার এক ছেলের সঙ্গে পরকীয়ায় জড়িয়ে পড়েন। স্বামীকে উপেক্ষা করতে থাকেন। এতে প্রায়ই উভয়ের মধ্যে বাগ্‌বিতণ্ডা লেগে থাকত।একপর্যায়ে ক্ষিপ্ত হয় তিনি স্ত্রীকে হত্যার সিদ্ধান্ত নেন। পূর্বপরিকল্পনা অনুযায়ী মঙ্গলবার রাতে এলাকায় এসে স্ত্রীকে মোবাইল ফোনে বাড়ির পাশের পুকুর পাড়ে ডেকে আনেন। সেখান ধারালো ছুরি দিয়ে স্ত্রীকে গলাকেটে হত্যার পর কর্মস্থলে চলে যান। এরপর গতকাল সকালে বাড়ি ফিরে ঘটনাটিকে ডাকাতি ও হত্যাকাণ্ড বলে প্রচারের চেষ্টা করেন।ওসি তোফায়েল আহমেদ আরও বলেন, ‘দিদার জানিয়েছে খুনে ব্যবহৃত ছুরিটি সে ফটিকছড়ি থেকে কিনে এনেছিল। এরপর সে ও তার ছোট বোন রেশমা আক্তার মিলে পরিকল্পিতভাবে সায়মাকে গলা কেটে হত্যা করে।

    প্রকাশিত বৃহস্পতিবার ১১ মে ২০২৩