• সর্বশেষ আপডেট

    নোয়াখালীতে গুলিবিদ্ধ হওয়া সেই আওয়ামী লীগ নেতার মৃত্যু

     

    দুর্বৃত্তের গুলিতে আহত নোয়াখালী সদর উপজেলার আন্ডারচর ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য (মেম্বার) ও ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য মো. দুলাল মেম্বার (৪৭) মারা গেছেন। চার দিন পর চিকিৎসাধীন থাকার পর গতকাল সোমবার রাত ১১টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তাঁর মৃত্যু হয়। 


    ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া বিষয়টি নিশ্চিত করে বলেন, গত ২৬ মে গুলিবিদ্ধ অবস্থায় তাঁকে ঢাকা মেডিকেলে ভর্তি করা হয়। তাঁর ডান হাতের বাহুতে দুটি ও বুকের ডান পাশে একটি গুলি লেগেছিল। 


    এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য তাঁর মোটরসাইকেল চালকসহ দুজনকে আটক করেছে পুলিশ। তবে তদন্তের স্বার্থে তাঁদের নাম-পরিচয় প্রকাশ করা হয়নি। 

    আন্ডারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জসিম উদ্দিন জানান, নিহত দুলাল মেম্বার আন্ডারচর ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের নূর ইসলামের ছেলে। 


    জানা গেছে, গত বৃহস্পতিবার সন্ধ্যায় চেয়ারম্যান জসিম উদ্দিনের বাড়িতে জায়গা জমি নিয়ে একটি সালিশি বৈঠক শেষে রাত সাড়ে ৯টার দিকে বাড়ি ফিরছিলেন দুলাল মেম্বার, হাসান ও তাঁদের মোটরসাইকেল চালক। তাঁদের মোটরসাইকেলটি আন্ডারচর ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের বাংলা বাজার এলাকার মোড়ে পৌঁছালে প্রথমে কয়েকজন দুর্বৃত্ত চলন্ত মোটরসাইকেলে হামলা চালিয়ে তিনজনকে সড়কের ওপর ফেলে দেয়। পরে হামলাকারীরা দুলাল মেম্বারকে লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছুড়ে দ্রুত পালিয়ে যায়। এ সময় মোটরসাইকেলের নিচে পড়ে হাসান আহত হন। পরে স্থানীয় লোকজন পিঠে ও হাতে গুলিবিদ্ধ অবস্থায় দুলাল মেম্বারকে নোয়াখালী জেনারেল হাসপাতালে ও অবস্থার অবনতি হলে রাতেই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করে। 

    চেয়ারম্যান জসিম উদ্দিন বলেন, ‘গুলিবিদ্ধ হওয়ার পর রাতেই আমরা দুলাল মেম্বারকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেলে নিয়ে যাই। ওই হাসপাতালে ৪ দিন চিকিৎসা নেওয়ার পর সোমবার রাত ১১টার দিকে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেছেন। আজ মঙ্গলবার দুপুরের তাঁর মরদেহ নোয়াখালীতে আসবে।’ 

    সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ারুল ইসলাম বলেন, দুলাল মেম্বারের ওপর হামলার ঘটনায় তাঁর মা নুরুন নেছা বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন। ওই মামলাটি এখন হত্যা মামলা হিসেবে নেওয়া হবে। মামলার তদন্ত স্বার্থে আটকদের নাম-পরিচয় গোপন রাখা হয়েছে, পরবর্তীতে বিস্তারিত জানানো হবে বলে জানান পুলিশের এ কর্মকর্তা।
    প্রকাশিত মঙ্গলবার ৩০ মে ২০২৩