• সর্বশেষ আপডেট

    কক্সবাজার পৌরসভা : ভাইয়ের জন্য পদ ছাড়লেন মহিলা লীগ সভাপতি

     

    কক্সবাজার পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র মেয়র পদপ্রার্থী মাসেদুল হক রাশেদের পক্ষে প্রচারণায় অংশ নিতে দল ছাড়লেন তাঁর বোন তাহমিনা চৌধুরী লুনা। তিনি যুব মহিলা লীগের কক্সবাজার জেলা কমিটির সভাপতি।

    আজ সোমবার সংগঠনের পদ থেকে পদত্যাগ করে তিনি ভাইয়ের পক্ষে আনুষ্ঠানিকভাবে মাঠে নামেন।

    আগামী ১২ জুন অনুষ্ঠিতব্য কক্সবাজার পৌরসভা নির্বাচনে দল থেকে ৭ জন মনোনয়ন প্রত্যাশী ছিলেন। সবাই দলের সিদ্ধান্ত মেনে দলীয় প্রার্থী মো. মাহবুবুর রহমান চৌধুরীর পক্ষে কাজ করছেন। কিন্তু মাসেদুল হক রাশেদ বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেন। গত বৃহস্পতিবার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনেও তিনি মাঠ থেকে সরে দাড়াননি। এ কারণে দলের কেন্দ্রীয় সিদ্ধান্তে গত শনিবার তাঁকে সব ধরণের পদপদবি থেকে বহিষ্কার করা হয়।

    মাসেদুল হক রাশেদ সদ্য বিলুপ্ত জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক। কক্সবাজার শহরে আওয়ামী লীগ রাজনীতিতে প্রভাবশালী হিসেবে পরিচিত রাশেদের পরিবার। তাঁর বাবা প্রয়াত একেএম মোজাম্মেল হক জেলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন।

    রাশেদের তিন ভাই ও এক বোন দলের গুরুত্বপূর্ণ পদে রয়েছেন। এদের মধ্যে শাহীনুল হক মার্শাল গত বছর জেলা পরিষদ নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। ছোট ভাই কায়সারুল হক জুয়েল সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান। তিনি স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ছিলেন। কয়েক দিন আগে তাঁকেও দল থেকে বহিষ্কার করা হয়েছে। আরেক ভাই জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম সোহেল। সোহেল দলীয় প্রার্থীর পক্ষে কাজ করছেন বলে দলীয় সূত্র জানিয়েছে।

    পদত্যাগের বিষয়টি নিশ্চিত করে তাহমিনা চৌধুরী লুনা বলেন, ‘আমার ভাইকে পৌরবাসী মেয়র হিসেবে চায়। তাই দল ছেড়ে আমিও ভাইয়ের পক্ষে মাঠে নেমেছি।

    প্রকাশিত মঙ্গলবার ৩০ মে ২০২৩