• সর্বশেষ আপডেট

    সন্ত্রাসীর হাত থেকে নিস্তার পেলোনা প্রতিবন্ধী ইসমাইল (বালি)

     

    নগরী বায়েজিদ থানা এলাকায় সন্ত্রাসী সেন্টু ও তার সহযোগী আজিজ এর বিরুদ্ধে  বৃদ্ধ প্রতিবন্ধীর পৈতৃক ভিটাভূমি জোর পূর্বক দখল করে নেয়ার  অভিযোগ করেছেন ভুক্তভোগী  প্রতিবন্ধী। 

    বরিবার (৮ জানুয়ারি) নগরীর  স্হানীয় একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেছেন ভুক্তভোগী বৃদ্ধ প্রতিবন্ধী মোঃ ইসমাইল (বালি)। এসময় তিনি বলেন, আমি একজন শারীরিক প্রতিবন্ধী সরকার আমাকে ২০১২ সাল থেকে প্রতিবন্ধী ভাতা দিচ্ছে।

     আমার বসত ঘরের সাথে একটা ছোট্ট দোকান করে কোন মতে আমি জীবিকা নির্বাহ করে আসছিলাম। কিন্তু সেন্টুর আত্যাচারে অতিষ্ঠ  ছিলাম। শহীদ নগরের চিহ্নিত সন্ত্রাসী সেন্টু ও তার বাহিনী আমার কাছ থেকে নিয়মিত চাঁদা চাইতো না দিলে মারধরও করতো। 

    ভুক্তভোগী প্রতিবন্ধী সংবাদ সম্মেলনে আরও অভিযোগ করে বলেন হঠাৎ একদিন  চট্টগ্রাম নগরীর বায়েজিদ থানা এলাকার পূর্ব  শহীদ নগরে ভয়ংকর কিশোর গ্যাং লিডার  চাপাতি সেন্টু ও ভূমিদস্যু আজিজ গং আমার কাছ থেকে ১ লক্ষ টাকা চাঁদা দাবি করে।তাদেরকে চাঁদা দিতে আমি অপারগ প্রাকাশ করায় আমাকে মারধর ও ভয়ভীতি প্রদর্শন করে  আমার বসত ঘর  থেকে  জোর পূর্বক বের করে দিয়ে  সেটা দখল করে নেয় সন্ত্রাসী সেন্টু ও তার বাহিনী। 

    কোন উপায় না পেয়ে সন্ত্রাসী সেন্টু ও সহযোগী  ভূমিদস্যু আজিজ এর বিরুদ্ধে  আদালতে গত ০৫/০১/২০২৩ ইংরেজি মামলা করি। 

    তিনি গণমাধ্যমকে বলেন, কিশোর গ্যাং লিডার সেন্টুর  ভয়ে আমি  এখন এলাকা ছেড়ে  ন্যায়ের আশায়  প্রশাসনের দুয়ারে দুয়ারে ঘুরছি কিন্তু কোন সাহায্য পাচ্ছি না। এ বিষয়ে  বায়েজিদ থানায় অভিযোগ করতে গেলে  থানার 'এস আই রুপন চৌধুরী' আমাকে ধমক দিয়ে বলে চলে যাও তোমার নামে ওরা অভিযোগ করেছে, ৯৯৯ বার বার কল করলেও বায়েজিদ থানার পুলিশ আমাকে বার বার আশ্বাস দিয়েও কোন সাহায্য করেনি। আদালতে  মামলা করায় আসামিরা আমাকে এখন মেরে ফেলার হুমকি দিচ্ছে। 

    ইসমাইল বালি আরও বলেন, বায়েজিদ থানা  শহীদ নগর  এলাকার ভয়ংকর সন্ত্রাসী হিসেবে পত্রিকায় বিভিন্ন সময় নিউজ হলেও প্রশাসন তার বিরুদ্ধে কোন ব্যবস্হা নিচ্ছে না।

    এখন আমি মিডিয়ার ভাইদের কাছে সাহায্য চাই। পাশাপাশি আমার আকুল আবেদন  মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আইজিপি মহোদয় ও মাননীয়  পুলিশ কমিশনার মহোদয়  এর সাহায্য প্রার্থনা করছি।  যাতে আমার পৈতৃক  বসত ভিটা ফিরে পাই। এবং সন্ত্রাসী সেন্টু ও তার সহযোগী আজিজ ও কিশোর গ্যাংদের শাস্তি দাবি করছি।
    প্রকাশিত সোমবার ০৯ জানুয়ারি ২০২২