• সর্বশেষ আপডেট

    যেকোনো মূল্যে বিএনপি-জামায়াতকে ক্ষমতা থেকে দূরে রাখতে হবে: ইনু

     

    জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, যারা দেশ বিরোধী তাদের সঙ্গে তত্ত্বাবধায়ক সরকারের নামে কোনো আলোচনা চলবে না। যারা বিএনপির সঙ্গে মিটমাটের কথা বলে তারা কার্যত বাংলাদেশে রাজাকারদের রাজনীতি করার সুযোগ দিতে চায়।

    তিনি বলেন, আমি নির্বাচনকে কেন্দ্র করে একটাই কথা বলতে চাই যেকোনো মূল্যে রাজাকারদের দোসর বিএনপি-জামায়াতকে ক্ষমতা থেকে দূরে রাখতে হবে। রাজনীতির মাঠ থেকে তাদেরকে বিতাড়িত করতে হবে।

    শুক্রবার (১৬ ডিসেম্বর) সকাল সাড়ে ৮টায় বিজয় দিবস উপলক্ষে সাভারে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন।

    হাসানুল হক ইনু আরও বলেন, বিএনপি-জামায়াতের সঙ্গে আর কোনো আপস নয়। যারা দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে তাদের সঙ্গে কোনো আলাপ চলতে পারে না।

    বাংলাদেশের অনেক সমৃদ্ধি হয়েছে, অনেক উন্নয়ন ঘটেছে কিন্তু তারপরও রাজনৈতিকভাবে বাংলাদেশ এখনো বিপদের ভেতরেই পড়ে আছে বলে মন্তব্য করেন করেন হাসানুল হক। তিনি বলেন, বিএনপি–জামায়াত চক্র সরাসরি এই বিজয়ের মাসে চিহ্নিত সাজাপ্রাপ্ত যুদ্ধাপরাধী, রাজাকার, জঙ্গি, সন্ত্রাসীদের সাজা বাতিল করার দাবি তুলেছে। এই প্রথম প্রকাশ্যে যুদ্ধাপরাধীদের সাজা বাতিল করার কথা বলেছে। আর যাঁরা সাজাপ্রাপ্ত, তাঁদের আলেম নামে চালানোর চেষ্টা করেছে। বিএনপির এই বক্তব্যটা দুর্ভাগ্যজনকই না সমগ্র আলেম সমাজকেও অপমানিত করছে। তিনি মনে করেন, সম্প্রতি বিএনপি–জামায়াত চক্র এবং চিহ্নিত সন্ত্রাসী গোষ্ঠী সরাসরি বাংলাদেশে একটি অস্বাভাবিক সরকার আনার চক্রান্ত করছে, সংবিধানের কবর রচনা করছে।

    ইনু বলেন, বিজয়ের মাসে আমাদের একটাই সিদ্ধান্ত হওয়া উচিত, অনেক হয়েছে, অনেক সহ্য করেছি, বাংলাদেশে আর রাজনৈতিক অঙ্গনে এবং যুদ্ধাপরাধীদের রাজনৈতিক কোনো দোসর সে বিএনপি হোক আর যাই হোক, তাকে বাংলাদেশে আর রাজনীতি করতে দেওয়া উচিত না। এদের বিতাড়িত করা উচিত।
    প্রকাশিত শুক্রবার ১৬ ডিসেম্বর ২০২২