• সর্বশেষ আপডেট

    বরগুনার পাথরঘাটায় খোলা বাজারে ডিলারের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

     

    শাকিল আহমেদ ঃবরগুনা জেলার পাথরঘাটার কাঠালতলী ইউনিয়ন পরিষদের ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের খোলা বাজারের ডিলার আবদুর রহিমের ব‍্যাপক অনিয়মের বিরুদ্ধে এলাকাবাসির অভিযোগে সরেজমিনে গিয়ে জানা যায়, প্রধান মন্ত্রী শেখ হাসিনার বাংলাদেশ, ক্ষুদা হবে নিরুদ্দেশ এই কার্যক্রমে খোলা বাজারে চাল বিক্রয়ে পরিমাণে কম দেয়া এবং বস্তা না মেপে উপকারভোগীদের মধ‍্যে চাল দেয়ার তথ‍্য পাওয়া যায়। গত ৪ ডিসেম্বর অক্টোবর – নভেম্বর মন্দাকালিন সময় গরীব মানুষের মধ‍্যে ১৫ টাকা দরে ৩০ কেজি চাল বিতরণে এই অভিযোগ আনেন ৪ নং ওয়ার্ডের তালুক চরদুয়ানী গ্রামের কয়েকজন কার্ডধারী উপকারভোগীরা। এই অভিযোগর সত‍্যতা স্বীকার করেছেন কাঠাতলী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ শহিদুল ইসলাম। তিনি বলেন ডিলার আঃ রহিম চাল বিক্রিতে ব‍্যাপক অনিয়ম করে আসছে। চাল বিক্রিতে এমন অভিযোগ আসলে আমি বস্তা মেপে দেখলে তার সত‍্যতা পাওয়া যায়।

    তালুক চরদুয়ানি গ্রামের কার্ডধারী বেলাল ফকির ও ছগির সহ কয়েকজনের বস্তায় ৩০ কেজির পরিবর্তে ২২ কেজি ৪০০ গ্রাম ও ২৬ কেজি চালের বস্তা পাওয়া গেলেও এই সকল মানুষের কাছ থেকে ৪৫০ টাকা করে হাতিয়ে নিচ্ছে এমন অভিযোগ নিয়ে বললেন কাঠালতলী আওয়ামীলীগের সাধারন সম্পাদক শাহাবুদ্দিন শিকদার বাবুল। তিনি আরো বলেন এর আগে এমন অভিযোগ ডিলার আঃ রহিমের বিরুদ্ধে উঠলেও ক্ষমা চেয়ে পার পেয়ে যায়। কর্তৃপক্ষ বিষয়টি নজর দিয়ে তার নামে বরাদ্ধকৃত লাইসেন্সটির বাতিল চান তিনি।

    কাঠালতলী ইউনিয়ন বাজার কমিটির সভাপতি রাসেল ফকির বলেন, বেলাল ফকির ডিলারের কাছ থেকে ৩০ কেজি চালের বস্তা কিনে এনে সন্দেহ বসত মাপ দিয়ে দেখে বস্তায় চাল আছে ২২ কেজি ৪০০ গ্রাম। ডিলার আঃ রহিম ৩০ কেজির জন‍্য ৪৫০ টাকা রেখে দিয়ে ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের অনেক মানুষকেই বস্তায় চাল কম দিয়ে দুর্নীতি করতেছে। তার ভাই জসীম উদ্দিন ইউনিয়ন পরিষদ সদস‍্য হওয়ায় একের পর এক নানান অনিয়ম করেই চলছে। তারা এলাকায় জমিজমা দখল সহ অনেক অন‍্যায় অত‍্যাচার করে চলছে একের পর এক।

    এব‍্যাপারে ডিলার আঃ রহিম বলেন, তার বিরুদ্ধে অভিযোগ সত‍্য নয়। কিছু বস্তা খাদ‍্য গুদাম থেকে আনতে হুক মারার ফলে বস্তা থেকে চাল পরে যেতে পারে। এখান থেকে সঠিক ভাবে চাল মাপ দেয়ার পর অনত্র গিয়ে অভিযোগ করা তার বিরুদ্ধে ষড়যন্ত্র করা ছাড়া কিছুই না। এসময় তার কাছে পরিমাপ করার যন্ত্রটি দেখতে চাইলে তার মুদি দোকানের ছোট একটি ডিজিটাল পরিমাপ যন্ত্র দেখান।

    প্রকাশিত বৃহস্পতিবার ১৫ ডিসেম্বর ২০২২