• সর্বশেষ আপডেট

    ইউক্রেনে যুক্তরাষ্ট্রের দেয়া কাউন্টার-ব্যাটারি রাডার ধ্বংস করেছে রুশ সেনা

      

    দিগন্ত আন্তর্জাতিক ডেস্কঃ রাশিয়ান বাহিনী ইউক্রেনে তাদের বিশেষ সামরিক অভিযানে নিকোলায়েভ অঞ্চলে যুক্তরাষ্ট্রের তৈরি একটি এএন/টিপিকিউ-৬৪ কাউন্টার-ব্যাটারি রাডার ধ্বংস করেছে, বুধবার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র লেফটেন্যান্ট-জেনারেল ইগর কোনাশেনকভ এ তথ্য জানিয়েছেন।

    নিকোলায়েভ অঞ্চলের লেপেটিখা এবং লোজোভয়ে এর বসতি এলাকায়, একটি মার্কিন তৈরি কাউন্টার-ব্যাটারি রাডার (এএন/টিপিকিউ-৬৪) এবং একটি ইউক্রেনীয় এস-৩০০ সারফেস-টু-এয়ার মিসাইল সিস্টেমের একটি সঙ্কেত ব্যবস্থা এবং লক্ষ্যবস্তু চিহ্নিত করণের রাডার নিশ্চিহ্ন করা হয়েছিল,’ মুখপাত্র বলেছেন।

    রাশিয়ান অপারেশনাল-কৌশলগত এবং আর্মি এভিয়েশন এয়ারক্রাফ্ট, মিসাইল এবং আর্টিলারি সৈন্যরা ইউক্রেনের সেনাবাহিনীর ২৫তম এয়ার অ্যাসল্ট ব্রিগেড, ৯ম ন্যাশনাল গার্ড রেজিমেন্ট, ৫৬তম এবং ৬১তম মোটর চালিত পদাতিক এবং ৩তম প্রতিরক্ষা ব্রিগেডের যুদ্ধ অবস্থান এবং অস্থায়ী স্থাপনা উপরে হামলা চালিয়েছে বলে জেনারেল জানান।

    রাশিয়ান সৈন্যরা ডোনেৎস্ক পিপলস রিপাবলিকের সেভারস্ক এবং রাইগোরোডক অঞ্চলে, খারকভ অঞ্চলের খারকভ এবং ইজিয়ামে চারটি ইউক্রেনীয় ক্ষেপণাস্ত্র/আর্টিলারি অস্ত্র ও গোলাবারুদ ডিপো নিশ্চিহ্ন করেছে। ডোনেৎস্ক পিপলস রিপাবলিকের ক্র্যাসনি লিমান বসতি এলাকায়, তারা ইউক্রেনীয় উরাগান মাল্টিপল লঞ্চ রকেট সিস্টেম ধ্বংস করেছে, কোনাশেনকভ রিপোর্ট করেছেন। সূত্র: তাস।

    প্রকাশিত বৃহস্পতিবার ১৫ সেপ্টেম্বর ২০২২

    Post Top Ad

    Post Bottom Ad