• সর্বশেষ আপডেট

    পার্কভিউ হসপিটালে অনুষ্ঠিত হলো ইকো ওয়ার্কশপ

     

    চট্টগ্রামে হৃদরোগ চিকিৎসার নতুন দিগন্ত উন্মোচনে পার্কভিউ হসপিটাল এন্ড ডায়াগনস্টিক লিমিটেডের কনফারেন্স অডিটোরিয়ামে অনুষ্ঠিত হলো দুইদিন ব্যাপী (৪ ও ৫ সেপ্টেম্বর) "ইকো ওয়ার্কশপ"প্রোগ্রাম। 

    প্রখ্যাত ভারতীয় হৃদরোগ বিশেষজ্ঞ ডাঃ শান্তনু সেনগুপ্ত ছিলেন এ প্রোগ্রামের মূল আলোচক।

     অনুষ্ঠানের মডারেটর হিসেবে ছিলেন  কার্ডিওলজিস্ট ডাঃ এম.এম. আলম. সাদী এবং সভাপতি হিসেবে ছিলেন পার্কভিউ হসপিটালের  ব্যবস্থাপনা পরিচালক ডাঃ এটিএম রেজাউল করিম। বেলা ২ ঘটিকায় শুরু হওয়া উদ্বোধনী দিনের অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ব্যবস্থাপনা পরিচালক ডাঃ এটিএম রেজাউল করিম।

     তিনি বলেন, "চট্টগ্রামের হৃদরোগ চিকিৎসার মানোন্নয়নে আমরা নিরলসভাবে কাজ করে যাচ্ছি এবং এরই ধারাবাহিকতায় পার্কভিউ হসপিটালে শীঘ্রই সংযোজিত হতে যাচ্ছে আন্তর্জাতিক মানের ক্যাথ ল্যাব।"  এরপরই মূল বক্তব্য উপস্থাপন করেন হৃদরোগ বিশেষজ্ঞ ডাক্তার শান্তনু সেন গুপ্ত। তিনি বলেন, "রোগভিত্তিক গবেষণার মাধ্যমে হৃদ রোগ ব্যবস্হাপনায় বাংলাদেশে আরো গতি নিয়ে আসতে হবে। " উদ্বোধনী দিনে ছিল নবোলজি এন্ড চেম্বার কোয়ান্টিফিকেশন,লাইভ সেশন, লেফ্ট ভেন্ট্রিকুলার ফাংশন এসেসমেন্ট,লাইভ সেশন,রাইট ভেন্ট্রিকুলার ফাংশন এসেসমেন্ট,লাইভ সেশন, মাইট্রাল ভাল্ব ডিজিজ, লাইভ সেশন, প্রশ্নোত্তর পর্ব ইত্যাদি।

    প্রোগ্রামের দ্বিতীয় দিনে  সেশনের প্রথমে ছিল ইভ্যালুয়েশন অফ এওরটিক ভালবিওলার ডিজিজ এন্ড লাইভ সেশন।  টি ব্রেকের পর দ্বিতীয় সেশনে ছিল ইভালুয়েশন অফ হেমোডাইনামিক্স এন্ড লাইভ সেশন। এর পরই ছিলো ইভালুয়েশন অফ শান্ট এনোমালি/ইসেমিক কার্ডিওমায়োপ্যাথি এন্ড লাইভ সেশন , স্পেশাল কেইস  লাইভ সেশন এবং প্রশ্নোত্তর পর্ব। এর মাধ্যমে দ্বিতীয় দিনের অনুষ্ঠান এবং সার্বিক প্রোগ্রামের সমাপ্তি সূচিত হয়।

    প্রকাশিত সোমবার ০৫ সেপ্টেম্বর ২০২২

    Post Top Ad

    Post Bottom Ad