• সর্বশেষ আপডেট

    হিজাব না পরায় মার্কিন সাংবাদিককে সাক্ষাৎ দেননি ইরানের প্রেসিডেন্ট

      

     আন্তর্জাতিক  ডেস্ক  ঃ হিজাব পরতে অস্বীকার করায় মার্কিন সাংবাদিকের সঙ্গে নির্ধারিত সাক্ষাৎকার বাতিল করেছেন ইরানের রাষ্ট্রপতি ইব্রাহিম রাইসি। 

    চ্যানেল আই’র সর্বশেষ খবর ও বিনোদন গুগল নিউজ চ্যানেলে

    এনডিটিভি তাদের প্রতিবেদনে জানিয়েছে, বৃহস্পতিবার সাক্ষাৎকার নেওয়ার কথা ছিল। সাক্ষাৎকার চলাকালীন সিএনএন’র আন্তর্জাতিক বিভাগের প্রধান উপস্থাপক ক্রিশ্চিয়ান আমানপুর হিজাব পরতে অস্বীকার করেছিলেন। যার কারণে ইব্রাহিম রাইসি সাক্ষাৎকার দেওয়া বাতিল করেন।
    টুইটারে আমানপুর জানিয়েছেন, তাকে হেডস্কার্ফ পরার পরামর্শ দেওয়া হয়েছিল। কিন্তু তিনি তা পরতে অস্বীকার করেন। এরপরই সাক্ষাৎকারটি বাতিল করা হয়েছিল। তিনি হিজাব ইস্যুতে ইরানে ক্রমবর্ধমান বিক্ষোভ নিয়ে আলোচনা করার পরিকল্পনা করেছিলেন।

    আমানপুর জানিয়েছেন, তিনি রাষ্ট্রপতি রাইসির জন্য ৪০ মিনিট অপেক্ষা করেন। কিন্তু তিনি বারবার হিজাব পরতে অস্বীকার করার পরে নির্ধারিত সাক্ষাৎকারটি শেষ পর্যন্ত বাতিল হয়ে যায়।

    ব্রিটিশ-ইরানি সাংবাদিক টুইটারে লিখেছেন: আমি বিনয়ের সঙ্গে হিজাব পরার দাবি প্রত্যাখ্যান করেছি। আমরা নিউইয়র্কে আছি, যেখানে হেডস্কার্ফ পরা সংক্রান্ত কোনও আইন বা ইতিহাস নেই। আমি বলেছিলাম যে আমি এই অভূতপূর্ব এবং অপ্রত্যাশিত শর্তে একমত হতে পারব না।

    টুইটের পাশাপাশি আমানপুর নিজের একটি ছবি পোস্ট করেছেন। যেখানে তাকে হিজাব ছাড়া একটি খালি চেয়ারের সামনে বসে থাকতে দেখা যাচ্ছে।

    ইরানে চলমান বিক্ষোভ বুধবার আরও তীব্র আকার নিয়েছে। বিক্ষোভকারীরা নিরাপত্তা বাহিনীর দিকে পাথর নিক্ষেপ করেছে। গাড়িতে আগুন লাগিয়ে দেওয়া হয়েছে। বিক্ষোভের উপর মারাত্মক দমন-পীড়নে কমপক্ষে ৩১ জন ইরানি নাগরিক নিহত হয়েছেন।
    প্রকাশিত শুক্রবার ২৩ সেপ্টেম্বর ২০২২

    Post Top Ad

    Post Bottom Ad