• সর্বশেষ আপডেট

    সীতাকুণ্ডে ভাড়াটিয়া সন্ত্রাসী দিয়ে দিন দুপুরে শিপ ব্রেকিং ইয়ার্ড দখল ও লুটপাট।



    সংবাদদাতা সীতাকুণ্ড: চট্টগ্রামের সীতাকুণ্ডে দিন-দুপুরে প্রায় দুই শতাধিক ভাড়াটিয়া সন্ত্রাসী দিয়ে আলী শিপ ব্রেকিং এন্টারপ্রাইজ নামক একটি শিপ ইয়ার্ড দখল করে নেয়ার অভিযোগ উঠেছে।

    এসময় ইয়ার্ডে থাকা কয়েক লক্ষ টাকার মালামাল লুট করে নিয়ে যায় দখলকারীরা।দখলকৃত ইয়ার্ডটি টিনের ঘিরা দিয়ে দখলদারদের ইয়ার্ডের সীমানার ভিতরে নিয়ে যায়।

    সীতাকুণ্ড থানায় অভিযোগ সুত্রে জানা যায়,গতকাল বৃহস্পতিবার আনুমানিক সকাল ৯ টায় উপজেলার সোনাইছড়ী ইউনিয়নের বার আউলিয়া বক্তারপাড়া সমুদ্র উপকূলে মোঃ ফরিদুল আলমের মালিকানাধীন আলী ষ্টীল শিপ ব্রেকিং ইয়ার্ডর্টি পাশ্ববর্তী এম,এ,শিপ ব্রেকিং ইয়ার্ডের মালিক মোঃ মাহবুবুল আলম ও তার ভাই আনোয়ার আলম দেশীয় অস্ত্র-শস্ত্র  সজ্জিত হয়ে দুই তিনশ জন ভাড়াটিয়া সন্ত্রাসী নিয়ে দারোয়ান ও শ্রমিকদের মারধর করে বের করে দিয়ে মালামালসহ শিপ ইয়ার্ডটি জোরপূর্বক দখল করে নেয়। এসময় তারা টিনের সীমানাপ্রচীর  দিয়ে তাদের নিজেদের সীমানায় নিয়ে নেন।

    এ ব্যাপারে সীতাকুণ্ড মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আবুল কালাম আজাদ বলেন,বার আউলিয়া এলাকার সমুদ্র উপকূলে পাশ্ববর্তী এম,এ,শিপ ব্রেকিং ইয়ার্ডের মালিকেরা আলী ষ্টীল শিপ ব্রেকিং ইয়ার্ড দখল করেছে এ রকম একটি অভিযোগ পেয়েছি। অভিযোগ পেয়ে আমি ঘটনাস্হলে পুলিশ ফোর্স পাটিয়েছি। ঘটনার সত্যতা পেলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্হা নেয়া হবে।

    এদিকে অভিযুক্ত দখলকারী মোঃ মাহবুবুল আলমের সাথে এই বিষয়ে তাঁর মোবাইলে জানতে চাইলে তিনি বলেন,আমার ইয়ার্ডের পার্শবর্তী আলী শিপ ইয়ার্ডে আমাদের কিছু জায়গা রয়েছে,এনিয়ে কয়েকবার শালিসি হয়েছে,সমাধা হয়নি,আজ বৃহস্পতিবার  আমরা দখল করে নিয়েছি।

    ঘটনার সংবাদ না করার জন্য সাংবাদিক ম্যানেজের দায়িত্ব স্হানীয় চেয়ারম্যান মনির নিয়েছে বলেও অভিযোগ উঠেছে।

    প্রকাশিত শনিবার ২০ আগস্ট ২০২২

    Post Top Ad

    Post Bottom Ad