• সর্বশেষ আপডেট

    পার্কভিউ হসপিটালের 'প্লাটিলেট রিচ প্লাজমা' শীর্ষক বৈজ্ঞানিক সেমিনার অনুষ্ঠিত

     

    চট্টগ্রামে পার্কভিউ হসপিটা্ল 'প্লাটিলেট রিচ প্লাজমা' শীর্ষক এক বৈজ্ঞানিক সেমিনারের আয়োজন করে।হাঁটুর বয়সজনিত ক্ষয়বাত বা অস্টিওআর্থ্রাইটিসের ক্ষেত্রে  'প্লাটিলেট রিচ প্লাজমা'র (পি.আর.পি.) ভূমিকা নিয়ে আয়োজিত বৈজ্ঞানিক সেমিনার আজ (সোমবার ২২ আগস্ট)দুপুরে  পার্কভিউ হসপিটালের সভা কক্ষে অনুষ্ঠিত হয়।

    সেমিনারে প্রধান অতিথি ছিলেন প্রফেসর ডা: আমিন উদ্দিন এ. খান এবং চেয়ারপার্সন হিসেবে ছিলেন পার্কভিউ হসপিটালের ব্যবস্থাপনা পরিচালক ডাক্তার এ. টি.এম. রেজাউল করিম।

    প্রধান অতিথি তার মূল্যবান বক্তব্য বলেন, "বিশ্বজুড়ে চিকিৎসকেরা পি.আর. পি. (প্লাটিলেট রিচ প্লাজমা) থেরাপির মাধ্যমে হাঁটু ব্যথার দীর্ঘস্থায়ী উপশম অর্জনে সক্ষম হয়েছেন। আমেরিকা, অস্ট্রেলিয়া ও অন্যান্য উন্নত দেশে সফলতার সাথে হাঁটুর ক্ষয়বাতের চিকিৎসায় পি. আর. পি. থেরাপি প্রয়োগ করা হচ্ছে।

    চেয়ারপার্সন ডাক্তার এ.টি.এম রেজাউল করিম বলেন, "বিজ্ঞানীরা প্রমাণ করেছেন হাঁটুর তরুণাস্থি/ নরম হাড়ের ক্ষয়পূরণ ও দীর্ঘমেয়াদী ব্যথা কমানোর জন্য পি. আর. পি. থেরাপি খুবই কার্যকর। এ অনুষ্ঠানের keynote speaker হিসেবে ছিলেন ডাক্তার মোঃ মাহফুজুর রহমান এবং Panel of Experts হিসেবে ছিলেন প্রফেসর ডা: মোঃ শেখ আহমেদ,প্রফেসর ডা: মোঃ আবু তসলিম, প্রফেসর ডা: শাহেদ আহমেদ চৌধুরী,ডা: মোঃ শওকত হোসেন।

    আয়োজিত বৈজ্ঞানিক সেমিনারের সকলে এ বিষয়ে একমত হয়েছেন যে, পি.আর.পি. থেরাপি হাটু ব্যথার দীর্ঘস্থায়ী সমাধান।

    প্রকাশিত সোমবার ২২ আগস্ট ২০২২

    Post Top Ad

    Post Bottom Ad