• সর্বশেষ আপডেট

    বিয়ে না দিলে তিন লাখ টাকা চাঁদা দাবি, ৩ জনের বিরুদ্ধে মামলা

     

    যশোরের অভয়নগরে জোরপূর্বক বিয়ে চেষ্টা, বসতবাড়ি ভাঙচুর ও তিন লাখ টাকা চাঁদা দাবির অভিযোগে দুই যুবলীগ নেতাসহ তিনজনের বিরুদ্ধে আদালতে মামলা করা হয়েছে। গত বৃহস্পতিবার (১১ আগস্ট) যশোরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ মামলা দায়ের করেন ভুক্তভোগী এক নারী।

    এ মামলার আসামিরা হলেন, উপজেলার বুইকারা গ্রামের মাস্টারপাড়া এলাকার সিরাজুল ইসলামের ছেলে মেহেদী হাসান হৃদয়, একই এলাকার মৃত গোলাম মোস্তফার ছেলে বিল্লাল আহম্মেদ বাবু এবং ডলার রশিদের ছেলে জিসান আহম্মেদ জয়। এদের মধ্যে মেহেদী হাসান হৃদয় নওয়াপাড়া পৌরসভার ৫ নম্বর ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক এবং নওয়াপাড়া পৌর যুবলীগের যুগ্ম আহ্বায়ক বিল্লাল আহম্মেদ বাবু।

    মামলায় সূত্রে জানা যায়, আসামি তিনজন বাদীর প্রতিবেশী। মেহেদী হাসান হৃদয় স্থানীয় ওয়ার্ড যুবলীগের নেতা পরিচয় দিয়ে বিভিন্ন সময় তাঁর মেয়েকে উত্ত্যক্ত করেন। গত ৩০ জুলাই সকাল আনুমানিক ১০ টার সময় আসামিরা তাঁর বাড়িতে যান। এ সময় নওয়াপাড়া পৌর যুবলীগের যুগ্ম আহ্বায়ক বিল্লাল আহম্মেদের নির্দেশে মেহেদী হাসান হৃদয় মেয়ের সঙ্গে তাঁর বিয়ে দিতে বলেন। বিয়ে না দিলে তাদেরকে তিন লাখ টাকা চাঁদা দিতে হবে বলে দাবি করেন অপর আসামি জিসান আহম্মেদ জয়। বিষয়টি স্থানীয় এক জনপ্রতিনিধিকে জানালে উল্লেখিত তিনজন ক্ষিপ্ত হয়ে পুনরায় ওই নারীর বাড়িতে আসেন এবং ভাঙচুর করে হত্যার হুমকি দিয়ে চলে যান।

    মামলার বাদীর অভিযোগ, এ ব্যাপারে অভয়নগর থানায় মামলা করতে গেলে মামলা না নিয়ে আদালতে যাওয়ার পরামর্শ দেওয়া হয়। পরে যশোর আদালতে গিয়ে তিনজনের বিরুদ্ধে মামলা দায়ের করেন তিনি। মামলা দায়েরের পর থেকে চরম আতঙ্কের মধ্যে রয়েছে তাঁর পরিবার। মেয়েকে স্কুলে পাঠাতে পারছেন না। কারণ আসামিরা এলাকার চিহ্নিত সন্ত্রাসী, চাঁদাবাজ ও একটি রাজনৈতিক দলের সহযোগী সংগঠনের নেতা বলে জানান তিনি।

    এ ব্যাপারে আজ শনিবার বিকেলে অভিযুক্ত যুবলীগের নেতা বিল্লাল আহম্মেদ মোবাইলে বলেন, ‘আমাদের বিরুদ্ধে আনা অভিযোগ সত্য নয়। ওই নারীকে মাদকসহ পুলিশে সোপর্দ করার কারণে একটি চক্র আমাদের বিরুদ্ধে মিথ্যা ও বানোয়াট মামলা করিয়েছে। শুনেছি ওই নারী তাঁর ভুল বুঝতে পেরেছেন এবং আদালতে করা মামলা প্রত্যাহার করবেন।’

    এ বিষয়ে অভয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম শামীম হাসান বলেন, ‘এই প্রসঙ্গে আমার কাছে কেউ কোনো অভিযোগ করতে আসেননি। তবে অভিযোগ করলে ব্যবস্থা নেব।
    প্রকাশিত শনিবার ১৩ আগস্ট ২০২২