• সর্বশেষ আপডেট

    বাংলাদেশ মানবাধিকার উন্নয়ন ফাউন্ডেশনের জাতীয় শোক দিবস পালন

     

    নানা কর্মসূচির মধ্য দিয়ে বাংলাদেশে মানবাধিকার উন্নয়ন ফাউন্ডেশন এর কেন্দ্রীয় কমিটির আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম জাতীয় শোক দিবস পালিত হয়। দিবসের প্রথম প্রহরে চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমিতে জাতির জনকের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলির মধ্য দিয়ে কর্মসূচি শুরু হয়।

     বিকাল ৩টায় আকবরশাহ্ পাহাড়তলী গার্সল স্কুল এর সভা কক্ষে ফাউন্ডেশনের চেয়ারম্যান এডভোকেট মোহাম্মদ জাফর হায়দার এর সভাপতিত্বে ভাইস চেয়ারম্যান নুর উদ্দিন সাগরের সঞ্চালনায় আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন সাউর্দান ইউনিভার্সিটির প্রো-ভিসি প্রফেসর মো. মহিউদ্দিন চৌধুরী। প্রধান বক্তা ছিলেন ১৩নং ওয়ার্ড আওয়ামী লীগ এর যুগ্ম সম্পাদক ও সংগঠন এর যুগ্ম মহাসচিব হাসেম শাহ।

     বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ মুক্তিযোদ্ধালীগ চট্টগ্রাম মহানগর সভাপতি ও সংগঠন এর জাতীয় সমন্বয়কারী সুনীল কান্তি দে, স্কুল কমিটির প্রতিনিধি ও সংগঠন এর মহানগর এর সহ-সভাপতি কামাল উদ্দিন। আকবর শাহ থানা শাখার সভাপতি আব্দুর রহমান সবুজ, সাধারণ সম্পাদক মো. মুরাদ, বঙ্গবন্ধু ফাউন্ডেশন চট্টগ্রাম মহানগর এর সহ সভাপতি অনীল চন্দ্র সরকার, সোহা, রূপা, মন্নান, তাহের, আলমগীর, ফয়েজ প্রমুখ। সভায় জাতির জনকের ও তার পরিবার এর সকল সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মোনাজাত করা হয়। সভায় বক্তাগণ বলেন, বঙ্গবন্ধু মানে বাংলাদেশ, বঙ্গবন্ধু এ দেশের শোষিত ও নিষ্পেষিত মানুষের অধিকারের সংগ্রামে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। এই দেশের মানবাধিকার ও আইনের শাসন প্রতিষ্ঠায় নিরলস ভাবে কাজ করে গেছেন, তিনি শোষণ মুক্ত, দূর্নীতি মুক্ত,  বৈষম্যহীন সোনার বাংলার স্বপ্ন দেখে ছিলেন। দেশ বিরোধী ঘাতক চক্র এই দিনে সহ-পরিবারে বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে এই দেশের অসাম্প্রদায়িক মুক্তিযুদ্ধের চেতনা হত্যা করতে চেয়েছিলে কিন্তু তারা জানে না ইতিহাসের মহানায়ক হাজার বছর এর শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধুকে হত্যা করা যায় না।

    প্রকাশিত বুধবার ১৭ আগস্ট ২০২২

    Post Top Ad

    Post Bottom Ad