• সর্বশেষ আপডেট

    ২৭ বছর পর লাউ চুরির অভিযোগে সহকর্মীকে হত্যার আসামি আটক!

     

    মোহাম্মদ তাজুল ইসলাম, গাজীপুরঃ গাজীপুরের কালীগঞ্জে জুট মিল কারখানার শ্রমিক বিল্লাল হোসেন ওরফে বিলুকে লাউ চুরির অভিযোগে ১৯৯৫ সালের ৭ ডিসেম্বর প্রকাশ্যে কুপিয়ে ও জবাই করে হত্যা করা হয়। এ ঘটনায় মৃত্যুদন্ডপ্রাপ্ত পলাতক আসামি আব্দুল আজিজকে (৫৫) ২৭ বছর পর আটক করেছে র‌্যাব-১ এর সদস্যরা।

    সোমবার (১৫ আগস্ট) রাত আড়াইটার দিকে নরসিংদীর শিবপুর উপজেলার সাধারচর ইউনিয়ন থেকে তাকে আটক করা হয়। বিষয়টি জানিয়েছেন র‌্যাব-১ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি নোমান আহমেদ।

    এ ঘটনায় নিহতের ভাই জালাল উদ্দিন বাদী হয়ে ওইদিন কালীগঞ্জ থানায় মামলা দায়ের করেন। মামলায় ঘটনার সঙ্গে জড়িত ফালান, কাদির, ছাদির, কালাম, বাজিত, আব্দুল আজিজ, ওসমান, আব্দুছ ছামাদ, হুমায়ুন এবং রুস্তম আলীসহ ১৩ জনকে আসামি করা হয়।

    মামলা দায়েরের পর থেকে আব্দুল আজিজ জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) পরিচয় গোপন করে আব্দুল আজিজ মোল্লা নাম দিয়ে স্থায়ী ঠিকানা পরিবর্তন করেন। পরে নরসিংদীর শিবপুরের শ্বশুর বাড়ি থেকে কাঁচামালের ব্যবসা শুরু করেন।

    হত্যার শিকার বিল্লাল হোসেন ওরফে বিলু (৩৫) গাজীপুরের কালীগঞ্জ উপজেলার ঈশ্বরপুর গ্রামের মৃত সৈয়দ আলী ওরফে কিতাব আলীর ছেলে। আসামি আব্দুল আজিজ একই উপজেলার বাহাদুরসাদী গ্রামের বাসিন্দা। তারা খালপাড়া এলাকার ন্যাশনাল জুট মিলে শ্রমিক হিসেবে কাজ করতেন।

    র‌্যাব কর্মকর্তা সহকারী পুলিশ সুপার (এএসপি) নোমান আহমেদ জানান, ১৯৯৫ সালের ৭ ডিসেম্বর সকালে লাউয়ের বিষয়ে কথা বলতে বিলুকে তার বাড়ির কর্মচারী জাকারিয়ার মাধ্যমে ডেকে নিয়ে আসে আজিজ। পরে বিলু ও তার কর্মচারী জাকারিয়ার সঙ্গে লাউ চুরি নিয়ে কাদির ও তার ভাই ছাদিরের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে আসামি ফালান তার হাতে থাকা কুড়াল দিয়ে বিলুর মাথার পেছনে আঘাত করে। এরপর দৌড় দিলে যতীন্দ্র বাবুর জমি পার হওয়ার সময় আগে থেকে ওঁত পেতে থাকা অন্য আসামিরা তাকে পেছন থেকে ধরে এলোপাথাড়ি কোপাতে থাকে। এক পর্যায়ে গলায় ছুরি দিয়ে আঘাত করে হত্যা করে।

    এ ঘটনার সঙ্গে জড়িত ৮ আসামি জেল হাজতে রয়েছেন। অপর তিন আসামি ফালান, আলম এবং মানিক পলাতক রয়েছেন।

    গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১ উত্তরা ও আশেপাশের পূর্বাচল, রূপগঞ্জ এবং নারায়ণগঞ্জের র‌্যাব সদস্যদের সহযোগিতায় রবিবার মধ্যরাত আড়াইটায় নরসিংদীর শিবপুর উপজেলার সাধারচর ইউনিয়নের মৈশাদি গ্রামে তার শ্বশুরবাড়ি থেকে তাকে আটক করে।

    প্রকাশিত বুধবার ১৭ আগস্ট ২০২২

    Post Top Ad

    Post Bottom Ad