• সর্বশেষ আপডেট

    ব্যাংক ডাকাতি করতে গিয়ে সুড়ঙ্গে আটকা, ৮ ঘণ্টা পর উদ্ধার

     

    ব্যাংক ডাকাতি করতে গিয়ে সুড়ঙ্গে আটকা, ৮ ঘণ্টা পর উদ্ধার আটকে পড়া ব্যক্তিকে উদ্ধার করতে দমকলকর্মীদের ৮ ঘণ্টা সময় লেগেছে।ইতালির রোমে  ভ্যাটিকানের কাছে ভিয়া ইনোসেঞ্জো একাদশ সড়কের একটি অংশ ধসে পড়লে ওই ব্যক্তি ছয় মিটার (প্রায় ২০ ফুট) গভীরে চাপা পড়েন।

    ব্যাংকে ডাকাতির চেষ্টায় সুড়ঙ্গ খুঁড়তে গিয়ে আটকে পড়া  ব্যক্তিকে উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার সকালে খননের সময় সুড়ঙ্গটি ভেঙ্গে পড়লে ২০ ফুট গভীরে তিনি চাপা পড়েন। দমকলকর্মীরা আট ঘণ্টা ধরে চেষ্টার পর তাকে জীবিত উদ্ধার করেছেন। ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান এখবর জানিয়েছে।  


    সন্দেহভাজন চার সদস্যের ডাকাত চক্রের একজন ফোন করে জরুরি সেবাকে জানানোর পর উদ্ধার তৎপরতা শুরু হয়। বৃহস্পতিবার ধসে পড়া সুড়ঙ্গ থেকে চার সদস্যরা বের হতে পারলেও একজন আটকা পড়ে যায়।

     
    ধ্বংসস্তূপের নিচ থেকে একটি কণ্ঠ শনাক্ত করেন উদ্ধারকর্মীরা। তার কাছে পৌঁছার জন্য সমান্তরাল গর্ত খুঁড়তে জটিল অভিযান পরিচালনা করা হয়। স্থানীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, আটকে পড়া ব্যক্তি চিৎকার করে বলছিলেন, সাহায্য করুন, আমাকে বের করুন।

    আটকে পড়া অবস্থায় তরল খাবার ও একটি অক্সিজেন সিলিন্ডার দেওয়া হয় তাকে। শেষ পর্যন্ত তাকে জীবিত উদ্ধার করেন। উদ্ধার কাজ দেখতে জড়ো হয়েছিলেন অনেক মানুষ।

    উদ্ধারের পর তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। পুলিশ, তার অবস্থা গুরুতর হলেও প্রাণঘাতী না।

    পুলিশের এক মুখপাত্র জানিয়েছেন, নেপলস থেকে দুই ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে সরকারি কর্মকর্তাকে কাজে বাধাদানের জন্য এবং রোম থেকে সরকারি সম্পত্তির ক্ষতি করার জন্য দুজনকে গ্রেফতার করা হয়েছে।

    মুখপাত্র বলেন, আমরা এখনও তদন্ত করছি। তাদেরকে চোর হিসেবে বিবেচনার বিষয়টি বাদ দেওয়া হয়নি। এটিও একটি সম্ভাব্য ধারণা।

    পুলিশ ও স্থানীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, উদ্ধার হওয়া ব্যক্তি ডাকাতির দায়ে সাজাপ্রাপ্ত। সন্দেহভাজন চক্রের অপর চার সদস্যও সাজাপ্রাপ্ত। তাদের সবাইকে গ্রেফতার করা হয়েছে।

    পুলিশের ধারণা, চক্রটি যে সুড়ঙ্গ খুঁড়ছিল তা একটি ভাঙা দোকানের নিচ শুরু হয়েছে এবং কাছের একটি ব্যাংক পর্যন্ত গেছে।

    তাদের বিরুদ্ধে অভিযোগ, তারা প্রতিদিনি একটু একটু করে খুঁড়ছিল। যাতে করে সোমবার সরকারি ছুটির দিনে ডাকাতি করতে পারে।

    প্রকাশিত শুক্রবার ১২ আগস্ট ২০২২

    Post Top Ad

    Post Bottom Ad