Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    ‘বন্যায় যাদের ঘর ভেঙেছে তাদের পাকা ঘর দেওয়া হবে’


    পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, ‘বন্যায় যাদের কাঁচা ঘর নষ্ট হয়েছে তাদের জন্য মেঝে পাকা ঘর করে দেওয়া হবে। হাওর এলাকায় যারা কাঁচা মেঝে ও বাঁশের বেড়ার ঘরে বসবাস করেন তাদের ঘরে চারটি সিমেন্টের খুঁটি ও মেজে পাকা করে দেওয়ার প্রকল্প গ্রহণ করা হবে। এই বিষয় নিয়ে আমি ত্রাণ মন্ত্রণালয় ও সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলেছি। যারা নিজস্ব বসত ভিটায় কাঁচা বসত ঘরে বসবাস করছেন সার্ভে করে প্রকল্প গ্রহণ করা যেতে পারে।’


    মঙ্গলবার (৫ জুলাই) দুপুরে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে সুনামগঞ্জে আইনশৃঙ্খলা ও ত্রাণ কার্যক্রমসহ সার্বিক বিষয়ে স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন এতে সভাপতিত্ব করেন।

    মন্ত্রী বলেন, ‘আমরা হাজার হাজার সিমেন্টের খুঁটি তৈরি করে স্থানীয় ইউনিয়ন পরিষদের মাধ্যমে দরিদ্র মানুষের ঘর তৈরির জন্য বিতরণ করবো।’ তিনি হাওর এলাকার বসতবাড়ি ঢেউ ও বন্যার হাত থেকে রক্ষার জন্য গ্রাম প্রতিরক্ষা দেয়াল তৈরি নির্দেশ দেন।


    সভায় প্রধান অতিথি হিসেবে ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বক্তব্য রাখেন- ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন এমপি, পীর ফজলুর রহমান মিছবাহ এমপি, পৌর মেয়র নাদের বখত, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবীর ইমন প্রমুখ।

    প্রকাশিত: সোমবার ৪ জুলাই ২০২২

    Post Top Ad

    Post Bottom Ad