Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    আর্সেনালে জেসুস, ম্যান সিটিতে ফিলিপস


    ৫ বছরের ইতিহাদ অধ্যায় শেষ হলো গাব্রিয়েল জেসুসের। ম্যানচেস্টার সিটি ছাড়লেন তিনি। এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড পাড়ি দিয়েছেন আর্সেনালে। তার ছেড়ে যাওয়া ম্যান সিটিতে আবার যোগ দিয়েছেন ক্যালভিন ফিলিপস।

    ৪৫ মিলিয়ন পাউন্ডে আর্সেনালে নাম লিখিয়েছেন জেসুস। তার চুক্তির মেয়াদ আনুষ্ঠানিকভাবে না জানানো হলেও ব্রিটিশ মিডিয়ার খবর, ৫ বছরের চুক্তি করেছেন তিনি গানারদের সঙ্গে। তাতে শেষ হয়েছে সিটিদের সঙ্গে তার ৫ বছরের সম্পর্ক। ২০১৭ সালে পালমেরাস থেকে ম্যানচেস্টারের ক্লাবটিতে যোগ দিয়েছিলেন তিনি। আর্সেনালে নাম লেখানোর আগে এই ক্লাবের জার্সিতে ১৫৯ লিগ ম্যাচে তিনি করেছেন ৫৮ গোলে।

    জেসুসকে দলে পেয়ে ভীষণ উচ্ছ্বসিত গানার কোচ মিকেল আর্তেতা। স্প্যানিশ এই কোচ বলেছেন, ‘গাব্রিয়েলকে আমি ব্যক্তিগতভাবে খুব ভালো করে জানি। প্রিমিয়ার লিগের সবাই আমরা তাকে চিনি। আশা করছি, এখানে সে সফল হবে। এই পজিশনে আমাদের রাডারে এই রকম একজনই ছিল। তাকে আমরা দলে পেয়ে ভীষণ আনন্দিত।’


    এদিকে জেসুসের ছেড়ে আসা ম্যান সিটিতে যোগ দিয়েছেন ফিলিপস। লিডস ইউনাইটেড থেকে এই মিডফিল্ডারকে কিনতে ম্যানচেস্টারের ক্লাবটির খরচ হয়েছে ৪৫ মিলিয়ন পাউন্ড। ২৬ বছর বয়সী এই ইংলিশ তারকা ছয় বছরের চুক্তিতে নাম লিখিয়েছেন ম্যান সিটিতে।

    এবারের গ্রীষ্মের দলবদলে পেপ গার্দিওলার তৃতীয় সাইনিং হিসেবে যোগ দিয়েছেন ফিলিপস ইতিহাদে। এর আগে দলবদলের বাজার থেকে ম্যান সিটি ঘরে তুলেছে আরলিং হরলান্ড ও স্তেফান ওর্তেগা মরেনোকে।

    প্রকাশিত: সোমবার ৪ জুলাই ২০২২

    Post Top Ad

    Post Bottom Ad