Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    বেতন সাড়ে ৪ লাখ টাকা করার প্রস্তাব প্রত্যাহার চট্টগ্রাম ওয়াসার এমডির

     

    নিজের বেতন এক লাফে এক লাখ ৮০ হাজার থেকে বাড়িয়ে সাড়ে চার লাখ টাকা করার প্রস্তাব ফিরিয়ে নিয়েছেন চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এ কে এম ফজলুল্লাহ।

    বর্তমান পরিস্থিতিতে’ বর্ধিত বেতন নিতে ইচ্ছুক নন দাবি করে পর্ষদে দেওয়া প্রস্তাব প্রত্যাহার করেছেন তিনি; বলছেন, বেতন-ভাতা নয়, দেশের জন্য কাজ করাই বড় কথা।

    গত বৃহস্পতিবার চট্টগ্রাম ওয়াসার পর্ষদ সভায় তিনি লিখিতভাবে আগের প্রস্তাবটি প্রত্যাহার করেন।জানতে চাইলে ফজলুল্লাহ বলেন, “বোর্ড আমাকে সাধুবাদ জানিয়েছে।“কেন প্রস্তাব প্রত্যাহার করছেন জানতে চাইলে তিনি বলেন, “করোনাভাইরাসের পর দেশের মানুষের আর্থিক অবস্থা ভালো নয়। সরকার চেষ্টা করছে মানুষের কষ্ট লাঘব করতে। 

    চিন্তা করলাম এমন অবস্থায় বেতন বাড়ানো ঠিক হবে না।” তাহলে আগে কেন প্রস্তাব করেছিলেন প্রশ্ন করা হলে তিনি বলেন, “গত ১০ বছরে আমার কোনো ইনক্রিমেন্ট হয়নি। এছাড়া ঢাকা ও খুলনা ওয়াসার এমডির বেতন আমার চেয়ে বেশি। সেটা ভেবেছিলাম। পরে বর্তমান অবস্থায় ভাবলাম, এই চাওয়াটা ঠিক না।“আমি কত প্রকল্প বাস্তবায়ন করেছি আপনারাই দেখেছেন। 

    কাজ নিয়ে ব্যস্ত থাকি। দেশের জন্য কাজ করাই বড় কথা। বেতন-ভাতা বাড়ানো নয়।”বেতন এক লাফে সাড়ে ৪ লাখ করতে চান চট্টগ্রাম ওয়াসার এমডি  চট্টগ্রাম ওয়াসার ৯ বছরের এমডি ফজলুল্লাহকে ফের নিয়োগ  এর আগে চলতি বছরের ২৪ জানুয়ারি চট্টগ্রাম ওয়াসার এমডির বেতন-ভাতা এক লাফে ২৫০ শতাংশ বাড়ানোর প্রস্তাব পর্ষদে উঠলে তা অনুমোদন না দিয়ে যাচাইয়ে কমিটি গঠনের সিদ্ধান্ত হয়েছিল।চার সদস্যের কমিটিকে পরবর্তী পর্ষদ সভায় প্রতিবেদন দিতে বলা হয়।

    এর আগেও ২০২১ সালের ৪ মে পর্ষদ সভায় বেতন বাড়ানোর এ প্রস্তাব উঠেছিল। সেবারও চার সদস্যের কমিটি গঠন করা হয়, যে কমিটি ‘কোভিডের কারণে’ প্রতিবেদন দিতে পারেনি।২০০৯ সাল থেকে দফায় দফায় এমডি হিসেবে পুনর্নিয়োগ পেয়েছেন প্রকৌশলী ফজলুল্লাহ; যিনি চট্টগ্রাম ওয়াসায় ১৯৬৮ সালে সহকারী প্রকৌশলী হিসেবে যোগ দেন। পরে নির্বাহী প্রকৌশলী হিসেবে ১৯৯৮ সালে অবসর নেন।এরপর ২০০৯ সালের ৮ জুলাই এক বছরের জন্য চট্টগ্রাম ওয়াসার চেয়ারম্যান হিসেবে নিয়োগ পান।পরে প্রথম দফায় তিন মাসের জন্য ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পেলেও ছয় দফায় পুনর্নিয়োগ পেয়ে গত ১০ বছর ধরে এ দায়িত্ব পালন করে আসছেন তিনি।

    প্রকাশিত: শনিবার ০২ এপ্রিল ২০২২

    Post Top Ad

    Post Bottom Ad