• সর্বশেষ আপডেট

    হল বন্ধের ঘোষণা প্রত্যাখ্যান, অধ্যক্ষ একঘণ্টা অবরুদ্ধ

     

    আবাসিক হল বন্ধের ঘোষণা প্রত্যাখ্যান করে ভারপ্রাপ্ত অধ্যক্ষকে একঘণ্টা ধরে অবরুদ্ধ করে রাখেন ঢাকা কলেজের আন্দোলনরত শিক্ষার্থীরা। এসময় অধ্যক্ষের কক্ষের সামনের নেমপ্লেট ভাঙচুর করা হয়। বিষয়টি নিশ্চিত করেছে কলেজ কর্তৃপক্ষ।

    মঙ্গলবার (১৯ এপ্রিল) বিকালে অধ্যক্ষ এ টি এম মইনুল হোসেনের সঙ্গে অবরুদ্ধ থাকা ঢাকা কলেজের একজন শিক্ষক বাংলা ট্রিবিউনকে বলেন, ‘অধ্যক্ষকে অবরুদ্ধ করে রাখার সময় শিক্ষকরাও অবরুদ্ধ ছিলেন। বিকাল ৪টা থেকে একঘণ্টার বেশি সময় তাদের অবরুদ্ধ করে রাখা হয়েছিল।

     পরে সাংবাদিকরা অধ্যক্ষের সাক্ষাৎকার নিতে গেলে অবরুদ্ধ অবস্থা থেকে মুক্ত হন তিনি।নিউমার্কেট এলাকার ব্যবসায়ীদের সঙ্গে ঢাকা কলেজের ছাত্রদের  দফায় দফায় সংঘর্ষের ঘটনায় শতাধিক ছাত্র আহত হয়েছেন বলে জানিয়েছেন কলেজের শিক্ষকরা। পরিস্থিতি শান্ত করতে রাস্তায় নামলে ব্যবসায়ীদের ছোড়া ইটের আঘাতে শিক্ষক ড. কুদ্দুস শিকদার এবং একজন নারী শিক্ষক আহত হয়েছেন।

    এদিকে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে নিউমার্কেটের ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনায় ঢাকা কলেজের আবাসিক হল বন্ধের ঘোষণা দেওয়া হয়।
    ঢাকা কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) অধ্যাপক এ টি এম মইনুল হোসেনের সই করা অফিস আদেশে বলা হয়, ‘ঢাকা কলেজের আবাসিক শিক্ষার্থীদের জানানো যাচ্ছে যে, উদ্ভুত পরিস্থিতিতে ১৯ এপ্রিল থেকে ৫ মে পর্যন্ত ঢাকা কলেজের হলগুলো বন্ধ ঘোষণা করা হলো। মঙ্গলবার (১৯ এপ্রিল) বিকালের মধ্যে ছাত্রাবাস খালি করার নির্দেশ দেওয়া হলো।

    এই ঘটনার পর হল বন্ধের ঘোষণা প্রত্যাখান করে অধ্যক্ষকে অবরুদ্ধ করেন শিক্ষার্থীরা।
    প্রকাশিত: মঙ্গলবার ১৯ এপ্রিল ২০২২

    Post Top Ad

    Post Bottom Ad