Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    আকাশের দিকে তাকিয়ে 'হারানো' সন্তানকে খুঁজলেন রোনালদো



    সদ্যোজাত সন্তানের মৃত্যুর শোক কাটিয়ে উঠার আগেই ফের মাঠে নামলেন ক্রিস্টিয়ানো রোনালদো। শুধু কি তাই, করলেন দারুণ এক গোলও; যা আবার ইংলিশ প্রিমিয়ার লিগে তার শততম গোল।

    এমন মাইলফলক ছোঁয়া গোল পাওয়ার পর উদযাপনের সময় আঙুল তুলে আকাশের দিকে ইশারা করলেন পর্তুগিজ উইঙ্গার। দুই চোখ দিয়ে এমনভাবে আকাশের দিকে তাকিয়ে রইলেন যেন, আকাশের ওই প্রান্তে লুকিয়ে রয়েছে তার পৃথিবীর মুখ দেখার আগেই প্রাণত্যাগ করা সন্তান।  

    সদ্যোজাত ছেলে সন্তানের মৃত্যুর খবর নিজেই জানিয়েছিলেন পর্তুগিজ উইঙ্গার। পরদিন লিভারপুলে গিয়ে বিধ্বস্ত হয় ম্যানচেস্টার ইউনাইটেড। সন্তান হারানোর শোক কাটিয়ে উঠার জন্য ওই ম্যাচে খেলেননি রোনালদো। তবে অ্যানফিল্ডে লিভারপুলের সমর্থকরা তার প্রতি সহমর্মিতা জানিয়ে ম্যাচের সপ্তম মিনিটে দাঁড়িয়ে যায় এবং করতালি দেয়। শুধু কি তাই, লিভারপুল সমর্থকরা এমন শোকের মুহূর্তে তাঁকে শক্তি জোগাতে গাইছিলেন নিজেদের ক্লাব সংগীত ‘ইউ উইল নেভার ওয়াক অ্যালোন'।

    লিভারপুল সমর্থকদের এমন ভালোবাসায় আপ্লুত রোনালদো পরে তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। আর আজ নিজে মাঠে নেমে প্রত্যক্ষ করলেন প্রতিপক্ষ সমর্থকদের ভালোবাসা। সন্তান হারানোর শোক কাটিয়ে আর্সেনালের বিপক্ষে খেলতে নামেন তিনি। আর্সেনালের মাঠ এমিরেটস স্টেডিয়ামে আজ খেলা শুরুর ঠিক সাত মিনিটের মাথায় রোনালদোর প্রয়াত সন্তানের স্মরণে স্বাগতিক দল ও সফরকারী ম্যানইউয়ের সমর্থকরা দাঁড়িয়ে করতালি দিলেন। সময় হিসেবে সপ্তম মিনিটকে বেছে নেওয়ার কারণ রোনালদোর জার্সি নম্বর 'সাত।  

    শুধু সমর্থকরাই নয়, খোদ রোনালদোও গোল করার পর নিজের প্রয়াত সন্তানের স্মরণে দুই হাত উঁচিয়ে আকাশের দিকে তাকিয়ে ছিলেন কিছুক্ষণ। যেন সন্তানকে আকাশে খুঁজছেন এই উইঙ্গার। এই দৃশ্যও সমর্থকদের মন কেড়েছে। সামাজিক যোগাযোগের মাধ্যমে মুহূর্তটির ছবি পোস্ট করে রোনালদোর প্রতি সমবেদনা জানাচ্ছেন অনেকে।  

    শুরু থেকেই দারুণ খেলতে থাকা রোনালদো গোলের দেখা পান ম্যাচের ৩৪তম মিনিটে; যা ইংলিশ প্রিমিয়ার লিগে তার ১০০তম গোল। প্রিমিয়ার লিগের ইতিহাসেই মাত্র চতুর্থ খেলোয়াড় হিসেবে গোলের শতক ছুঁলেন রোনালদো। তার আগে এই কীর্তিতে নাম লিখিয়েছেন তারই সাবেক সতীর্থ ওয়েইন রুনি (১৮৩), রায়ান গিগস (১০৯) এবং পল স্কুলস (১০৭)।

    কিন্তু রোনালদো শততম গোলের দেখা পাওয়ার আগেই আর্সেনাল ২ গোল করে ফেলেছে। পরে ৭০তম মিনিটে আরও এক গোল করে বড় জয় নিশ্চিত করে গানাররা। এই নিয়ে ৩৩ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে টেবিলের চারে উঠে এলো আর্সেনাল। আর এক ম্যাচ বেশি খেলে ৫৪ পয়েন্ট নিয়ে ছয়ে আছে ম্যানইউ। শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটির ৩২ ম্যাচে অর্জন ৭৭ পয়েন্ট এবং সমান ম্যাচ খেলে ১ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে লিভারপুল।

    প্রকাশিত: শনিবার ২৩ এপ্রিল ২০২২

    Post Top Ad

    Post Bottom Ad