• সর্বশেষ আপডেট

    বেকায়দায় পড়ে এবার সোজা পথে নিউমার্কেটের ব্যবসায়ীরা!



    শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষের পর ক্রেতাদের আস্থা ধরে রাখতে তৎপর এখন নিউমার্কেট ও চন্দ্রিমা মার্কেটের ব্যবসায়ীরা। এ জন্য ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে মাইকিং করে বারবার বিক্রেতাদের প্রতি আহ্বান জানানো হচ্ছে, কোনওভাবেই যেন বিক্রেতাদের আচরণে ক্রেতারা বিরক্ত না হন।

    গত সোমবার রাতে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষের জেরে তিন দিন বন্ধের পর  বৃহস্পতিবার (২১ এপ্রিল) সকাল থেকে খুলে ঢাকা নিউমার্কেট ও চন্দ্রিমা সুপারমার্কেট। তবে ক্রেতাদের উপস্থিতি খুব বেশি ছিল না। এর মধ্যেও কেন্দ্রীয় শব্দযন্ত্রের মাধ্যমে বারবার ক্রমাগত বেজে চলছিল একটি ঘোষণা। যেখানে ক্রেতাদের সঙ্গে ‘শোভন’ আচরণের জন্য দোকানিদের প্রতি আহ্বান জানাচ্ছিল মার্কেট কর্তৃপক্ষ।

    ঘোষণায় বলা হয়, ‘কোনও কর্মচারী বা ব্যবসায়ী ক্রেতা সাধারণের সঙ্গে অশোভন আচরণ করতে পারবেন না। ক্রেতাদের কেনাকাটা করতে বাধ্য করা যাবে না। হাত ধরে টানাটানি, ডাকাডাকি বা কাঁধে হাত রেখে ক্রেতাদের দোকানে নেয়ার চেষ্টা করা যাবে না। ক্রেতারা যেন বিক্রেতাদের আচরণে বিরক্ত বোধ না করেন, সে বিষয়ে সজাগ থাকতে হবে।

    মার্কেট কর্তৃপক্ষের ঘোষণায় বলা হয়, কারও বিরুদ্ধে কোনও অভিযোগ পেলে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়া হবে। অভিযোগ সত্য প্রমাণিত হলে অভিযুক্ত ব্যক্তিকে মার্কেট বা কাজ থেকে বহিষ্কার এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছেও সোপর্দ করতে পিছপা হবে না ব্যবসায়ী সমিতি।

    প্রকাশিত: বৃহস্পতিবার ২১ এপ্রিল ২০২২

    Post Top Ad

    Post Bottom Ad