Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    নারী চিকিৎসকের নামে ভুয়া আইডি-পেজ খুলে প্রতারণা,যুবক আটক

      

    চট্টগ্রামে বেসরকারি হাসপাতালের এক নারী চিকিৎসকের নামে ভুয়া ফেসবুক আইডি-পেজ খুলে অর্থ আদায় করতেন মিরাজ উদ্দিন (২২) নামে এক ব্যক্তি। তাকে ঝিনাইদহ সদর থানার নলডাঙ্গা ইউনিয়নের আড়মুখী বাজার থেকে গ্রেপ্তার করেছে পুলিশ।

    বুধবার চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সিএমপির উপ-পুলিশ কমিশনার (পশ্চিম) মো. আব্দুল ওয়ারীশ।


    এদিকে, চট্টগ্রামের আকবর শাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ জহির হোসেন ঢাকা পোস্টকে বলেন, গত ১৯ ফেব্রুয়ারি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক ডা. মোহাম্মদ মঈন উদ্দীন অভিযোগ করেন, তার স্ত্রী চট্টগ্রাম ম্যাক্স হাসপাতালের চিকিৎসক চর্মরোগ বিশেষজ্ঞ ডা. নুসরাত সুলতানার নাম ও ছবি ব্যবহার করে ভুয়া একটি ফেসবুক আইডি ব্যবহার করা হচ্ছে।  আইডি থেকে প্রচার করা হয়, বাংলাদেশ ফ্রিডম ফাউন্ডেশন (বিএফএফ) নামে তথাকথিত সংগঠন তিনি পরিচালনা করেন এবং একটি স্কিন লেজার সেন্টার স্থাপনের পরিকল্পনাও আছে তার।


     লোকজনের কাছ থেকে বিকাশের মাধ্যমে মানবিক অর্থ সাহায্যের আবেদন করে পোস্ট করা হয় ওই আইডি থেকে। এ ঘটনায় আকবর শাহ থানায় একটি  মামলা করা হয়।ওসি বলেন, মামলা তদন্তকালে তদন্তকারী কর্মকর্তা এসআই সুফল কুমার দাশ ওই নারী চিকিৎসকের নামে খোলা ভুয়া ফেইসবুক অ্যাকাউন্টসমূহের আইপিডিআর, ডিপিআই ও নেটওয়ার্ক ইনটেলিজেন্স বিশ্লেষণের মাধ্যমে আসামির অবস্থান শনাক্ত করেন।

     পরে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির সহায়তায় মো. মিরাজ উদ্দিনকে শনাক্ত করে ঝিনাইদহ থেকে গ্রেপ্তার করা হয়। সিএমপির উপ-পুলিশ কমিশনার (পশ্চিম) মো. আব্দুল ওয়ারীশ বলেন, মিরাজ ইরাক থেকে দেশে এসে প্রতারণা শুরু করেন। ফেসবুকে বেশি সংখ্যক ফলোয়ারধারী ও জনপ্রিয় ব্যক্তিদের ফেসবুক আইডির প্রোফাইল থেকে তাদের ছবি সংগ্রহ করে তাদের নামে ভুয়া ফেসবুক আইডি ও পেইজ খোলেন। তারপর নিজেকে মানবিক সংস্থার কর্মী পরিচয় দিয়ে সাহায্য প্রার্থনা করেন। বিকাশের মাধ্যমে নগদ অর্থ সহায়তা চেয়ে থাকেন। মানুষ অর্থ সহায়তা করলে সেগুলো হাতিয়ে নিতেন তিনি। 


    প্রকাশিত: মঙ্গলবার ০৮ মার্চ ২০২২

    Post Top Ad

    Post Bottom Ad