• সর্বশেষ আপডেট

    সেনবাগে ছাত্রীদের স্কুলে বোরকা নিষিদ্ধর প্রতিবাদে মানববন্ধ

    সেনবাগে ছাত্রীদের স্কুলে বোরকা নিষিদ্ধর প্রতিবাদে মানববন্ধ

    মোঃ ইব্রাহিম, নোয়াখালীঃ- নোয়াখালীর সেনবাগ উপজেলার শের-ই বাংলা উচ্চ বিদ্যালয়ে ছাত্রীদের স্কুলে বোরকা নিষিদ্ধ করার প্রতিবাদে সিন্দান্ত বাতিলের দাবীতে সেনবাগের সেবারহাটে মানববন্ধন, বিক্ষোভ, মিছিল, ও সড়ক অবরোধ করেছে বিদ্যালয়ের বর্তমান,সাবেক ছাত্র, অভিভাবক ও তাওহীদি জনতা।সোমবার সকাল ১০টার সময় শিক্ষার্থী, অভিভাবক ও জনতা বিদ্যালয়ের সামনের  ফেনী-নোয়াখালী মহাসড়কে শান্তিপূন মানববন্ধ কর্মসূচি শুরু করলে বিদ্যালয়ের সিনিয়র হিন্দু শিক্ষক শিক্ষক হারাধন চন্দ্র দাস জনতার মানববন্ধনে গিয়ে শিক্ষার্থীদের তাড়া করে ব্যানার ছিনিয়ে নিয়ে যায়। 

    এ সময় মানববন্ধনে উপস্থিত সকলের মাঝে চরম উত্তেজনা সৃষ্ঠি হয়। এ সময় শিক্ষার্থীরা ফেনী-নোয়াখালী মহাসড়ক প্রায় এক ঘন্টা অবরোধ সৃষ্টি করে রেখে প্রধান শিক্ষকের পদত্যাগ দাবী বিভিন্ন শ্লোগান দেয়। এতে রাস্তার দুই পাশ্বে দীর্ঘ যানঝটের সৃষ্ঠি হয়। পরে খবর পেয়ে সেনবাগ থানার এসআই আল আমিনের নেতৃত্বে সঙ্গীয় পুলিশ ফোর্স ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এ সময় বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক ফরিদ উদ্দিন ভূঁইয়া বিষয়টি ম্যানিজিং কমিটির বৈঠকে সিন্ধান্ত নেবে বলে আশ্বাস দিলে আন্দোলনকারীরা ক্লাশে ফিরে যান।

    এব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোজাম্মেল হোসেনের সঙ্গে মুঠোফোনে কথা বললে তিনি ক্লাশরুমে ছাত্রীদের বোরকা ও হিজাব নিষিদ্ধের কথা স্বীকার করে বলেন একদিন পর ওইনিষেধাক্কা প্রত্যাহার করা হয়।

    সেনবাগ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নাজিম উদ্দিনের সঙ্গে এ বিষয়ে মুঠোফোনে কথা বললে তিনি বোরকা নিষিদ্ধে বিষয়ে অবহিত নয় বলে জানান। 

    প্রকাশিত: সোমবার ২১ মার্চ ২০২২

    Post Top Ad

    Post Bottom Ad