Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    প্রধানমন্ত্রীকে ১০ কেজি ওজনের স্বর্ণ ও রুপার গিলাফ উপহার সৌদি বাদশাহর

     

    প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য স্বর্ণ ও রুপা দিয়ে তৈরি ১০ কেজি ওজনের একটি গিলাফ উপহার হিসেবে পাঠিয়েছেন সৌদি বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ।

    পবিত্র কোরআন শরিফের আয়াত সংবলিত গিলাফটি সৌদি বাদশাহর পক্ষে প্রধানমন্ত্রীর হাতে তুলে দিয়েছেন ঢাকায় দেশটির রাষ্ট্রদূত মোহাম্মদ ঈসা বিন ইউসুফ আল দুহাইলান।
    জাতীয় সংসদ ভবনে বুধবার দুপুরে প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন ঢাকায় সৌদি রাষ্ট্রদূত। এ সময় প্রধানমন্ত্রীর কাছে সৌদি বাদশাহর উপহারটি পৌঁছে দেন তিনি।

    বিষয়টি গণমাধ্যমের কাছে নিশ্চিত করেছেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম।
    তিনি বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী বাংলাদেশের প্রথম সরকারপ্রধান, যিনি সৌদি আরবের বাদশাহর পক্ষ থেকে এ ধরনের একটি গিলাফ গ্রহণ করলেন।’
    এই উপহারের জন্য সৌদি বাদশাহকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, ‘বাংলাদেশি মানুষের হৃদয়ে সৌদি আরবের জন্য একটি বিশেষ স্থান রয়েছে।

    দুটি পবিত্র মসজিদের খাদেমের দায়িত্ব পালন ও মুসলিম উম্মাহর প্রতি অবদান রাখার জন্য সৌদি বাদশাহ সালমান বিন আব্দুল আজিজকে শুভেচ্ছা জানান শেখ হাসিনা।
    সাক্ষাতে সৌদি রাষ্ট্রদূত বলেন, তার দেশের ব্যবসায়ীরা বাংলাদেশে নবায়ণযোগ্য জ্বালানি খাতে বিনিয়োগ করতে আগ্রহী।

    সৌদি রাষ্ট্রদূত বলেন, পযংটন, সংস্কৃতি, ব্যবসা-বাণিজ্যসহ বহুপাক্ষিক সহযোগিতার মাধ্যমে বাংলাদেশের সঙ্গে সৌদি আরবের দ্বিপাক্ষিক সম্পর্ক আগামীতে আরও বৃদ্ধি পাবে। দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদারে দুই দেশের কর্তাব্যক্তিদের সফর বিনিময়ের ওপর গুরুত্বারোপ করেন রা্ষ্ট্রদূত।
    এ সময় অন্যান্যের মধ্যে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস উপস্থিত ছিলেন।


    প্রকাশিত: বৃহস্পতিবার ৩১ মার্চ ২০২২

    Post Top Ad

    Post Bottom Ad