Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    দুর্যোগ মোকাবেলায় পার্কভিউ হসপিটালে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহড়া প্রদর্শন

       

    জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস ২০২২: দুর্যোগ প্রস্তুতিতে গতিশীলতা" প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় দুর্যোগ মোকাবেলার অংশ হিসেবে অগ্নিনির্বাপণ, উদ্ধার ও  প্রাথমিক চিকিৎসা বিষয়ক মহড়া প্রদর্শন অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।


     আজ ১৩ই মার্চ রবিবার  পার্কভিউ হসপিটালের কনফারেন্স কক্ষে বিকাল ৪ টায় অগ্নিনির্বাপণ, উদ্ধার ও  প্রাথমিক চিকিৎসা বিষয়ে সেমিনার  অনুষ্ঠিত হয়।
     

     এর আগে বিকাল ৩টায় অগ্নিনির্বাপণ, উদ্ধার ও  প্রাথমিক চিকিৎসা বিষয়ক বিশেষ  মহড়া করেন ফায়ার সার্ভিসের কর্মী ও পার্কভিউ হসপিটালের কর্মকর্তা কর্মচারীরা, এসময় অগ্নিকাণ্ডের মত দূর্ঘটনা ঘটলে কিভাবে উদ্ধার করে দ্রুত প্রাথমিক চিকিৎসা সেবা দেয়া যায় তার মহড়া করা হয়।
     

     ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, চট্টগ্রাম কর্তৃক আয়োজিত এ অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,  ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স- চট্টগ্রাম বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ আনিসুর রহমান, তিনি তার বক্তব্যে বলেন "ভূমিকম্প, পাহাড় ধস ও অগ্নিকাণ্ড সব ধরনের দুর্যোগের প্রাদুর্ভাব রয়েছে বিদায় চট্টগ্রাম অত্যন্ত ঝুঁকিপূর্ণ অবস্থায় আছে এবং হাসপাতালসমূহও ঝুঁকি বহির্ভূত নয়। 
     

    এ দুর্যোগ প্রস্তুতিতে পার্কভিউ তার নিজ কর্মচারী এবং সমাজের জন্য প্রস্তুতিমূলক কর্মকাণ্ড অব্যাহত রেখেছে দেখে আমি সত্যিই আনন্দিত। তিনি বলেন আমি বিভিন্ন জেলায় কাজ করেছি তবে চট্টগ্রামের মত সমাজসেবক মানুষ আমি আর কোথায় দেকিনি, অন্যান্য বিভাগে কোন দূর্ঘটনা ঘটলে মানুষ লুটপাটে ব্যস্ত হয়ে যায়, তবে চট্টগ্রামের মানুষ কোন দূর্ঘটনা ঘটলে তারা ঝাপিয়ে পড়ে আমাদের সাহায্য সহযোগিতা করে, চট্টগ্রামের মানুষের সহযোগিতায় আমি মুগ্ধ। 
     

     অনুষ্ঠানের সভাপতিত্ব করেন হসপিটালের ব্যবস্থাপনা পরিচালক ডা. এ টি এম রেজাউল করিম, তিনি সভাপতির  বক্তব্যে বলেন, হসপিটালের প্রতিষ্ঠাকালীন আমাদের বিশেষ নির্দেশনা ছিল, ফায়ার সেফটি, এটার উপর আমরা বিশেষ গুরুত্ব দিয়ে হসপিটাল নির্মাণ করেছি।
     

     তিনি আরো বলেন,  ঝুঁকি মোকাবেলায় সকলকে নিজ নিজ অবস্থান থেকে সচেতন হতে হবে এবং হাসপাতালে এ ধরনের শিক্ষনীয় মহড়ার আয়োজন করায়  ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, চট্টগ্রামের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন।
     

     অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন তালুকদার জিয়াউর রহমান শরীফ (জেনারেল ম্যানেজার), হুমায়ুন কবির (ডিজিএম),জাহেদুল ইসলাম (হেড অফ মার্কেটিং) পার্কভিউ মেইনটেনেন্স টিমের ইঞ্জিনিয়ার শহিদুল ইসলাম (অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার-সিভিল) ইঞ্জিনিয়ার আলী হোসাইন (অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার -ইলেক্ট্রো মেকানিকাল), সাব এসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার মাসুদ (ইলেকট্রিক্যাল), ইঞ্জিনিয়ার মোঃ মামুন (বায়োমেডিকেল), এসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার তৈয়ব আলী(সিভিল), ইন্জিনিয়ার কামাল উদ্দিন সাব্বির (আই টি) সহ পার্কভিউ হসপিটালের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

    প্রকাশিত: রবিবার ১৩ মার্চ ২০২২


    Post Top Ad

    Post Bottom Ad