• সর্বশেষ আপডেট

    লোকালয়ে এসে শূকরের আক্রমণ, আহত ৬

     


    পটুয়াখালীতে বন্য শূকরের আক্রমণে মো. হাসান (৩০) নামে এক কৃষকের হাতের আঙুল বিচ্ছিন্ন হয়ে গেছে। এ ছাড়া আরও পাঁচ জন আহত হয়েছেন। বুধবার (২ মার্চ) সকালে জেলার রাঙ্গাবালী উপজেলার সদর ইউনিয়নের সেনের হাওলা গ্রামে এ ঘটনা ঘটে। আহতরা রাঙ্গাবালী ডায়াগনস্টিক সেন্টারে চিকিৎসা নিয়েছেন।   

    আহতরা হলেন– হাসান (৩০), আবদুর রাজ্জাক মুন্সি (৭০), খবির মুন্সি (৫৫), মধু দালাল (৫৫), সুজাত (২৫) ও হারুন ভদ্দর (৪৫)।

    তারা জানান, বুধবার (২ মার্চ) সকালে বন্য শূকরের একটি দল সেনের হাওলা গ্রামের কৃষকের আলু ক্ষেতে প্রবেশ করে। এ সময় ক্ষেতে অবস্থান করা কৃষক রাজ্জাক শূকর তাড়াতে গিয়ে একটি শূকরের আক্রমণের শিকার হন। তাকে রক্ষা করতে এগিয়ে গেলে পর্যায়ক্রমে আরও পাঁচ জনকে আক্রমণ করে আহত করে। পরে স্থানীয়রা আহতদের দ্রুত উদ্ধার করে রাঙ্গাবালী ডায়াগনস্টিক সেন্টারে নিয়ে যান।

    রাজার বাজারের বাসিন্দা মো. রাহাত হাওলাদার বলেন, ‘শূকরের আক্রমণে হাসানের বাম হাতের একটি আঙুল বিচ্ছিন্ন হয়ে গেছে। সুজাতের বাম পা কামড়ে জখম করে দেয় শূকরটি।

    তিনি আরও বলেন, ‘অনেক সময় বন্য শূকর লোকালয়ে চলে আসে। আলু, মিষ্টি কুমড়া ও তরমুজসহ বিভিন্ন ফসল খেয়ে ফেলে এবং নষ্ট করে। কেউ বাধা দিতে গেলে তার ওপর আক্রমণ করে। এর আগেও অনেকবার বন্য শূকরের আক্রমণের শিকার হয়েছেন একাধিক কৃষক।’ 
    এ বিষয়ে বন বিভাগের রাঙ্গাবালী রেঞ্জ কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন বলেন, ‘আক্রমণের খবর পেয়েছি। আমরা খোঁজখবর নিয়ে দেখছি।’ কেন বন্য শূকর লোকালয়ে আসে, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, খাবারের খোঁজে শূকরগুলো লোকালয়ে এসেছে।


    প্রকাশিত: বুধবার ০২ মার্চ ২০২২

    Post Top Ad

    Post Bottom Ad