• সর্বশেষ আপডেট

    ওয়ার্ড বিএনপির যুগ্ম আহ্বায়ক হলেন তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী মামুন!

     

    ঢাকা মহানগর উত্তরের ৯১ নম্বর সাংগঠনিক ওয়ার্ড বিএনপির (পল্লবী থানা) এক নম্বর যুগ্ম আহ্বায়ক করা হয়েছে মফিজুর রহমান মামুন নামে এক শীর্ষ সন্ত্রাসীকে।শনিবার (১২ ফেব্রুয়ারি) ঢাকা মহানগর উত্তর বিএনপি ৭১টি ওয়ার্ড (সাংগঠনিক ওয়ার্ডসহ) কমিটি ঘোষণা করে। সংগঠনটির দপ্তরের দায়িত্বে থাকা মো. জিয়াউর রহমান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান ও সদস্য সচিব আমিনুল হক এসব কমিটি অনুমোদন করেন।  সূত্র জানায়, মফিজুর রহমান মামুন পল্লবীর ধ-ব্লকের ‘মামুন’ হিসেবেই পরিচিত।বিএনপি নেতা নাসিরউদ্দিন পিন্টুর হাত ধরেই এক সময় ছাত্রদলের রাজনীতিতে সক্রিয় হন মামুন। 

    ওই সময় চুরি, ছিনতাই, চাঁদাবাজি ও খুন-খারাবিতে জড়িয়ে পড়েন তিনি। এক সময় ছাত্রদলের রাজনীতিতে ‘দাগি অপরাধী’ হিসেবেই মিরপুরজুড়ে মামুনের নাম ছড়িয়ে পড়ে। ২০০১ সালে আপন ছোট ভাইকে ছিনিয়ে নিতে পল্লবী থানা ঘেরাও করে আলোচনায় আসেন সন্ত্রাসী মামুন।

    এরপরে ২০০১ সালে গ্রেফতার হয়ে কিছুদিন কারাভোগের পর ২০০৪ সালে বাংলাদেশ থেকে ভারতে চলে যান মামুন।

     পাসপোর্ট জালিয়তি ও অনুপ্রবেশের অভিযোগে তিনি ২০০৮ সালে ভারতে গ্রেফতার হন। ওই সময় ১০ বছর সাজাভোগ করেন। কারাভোগ শেষে ভারতে বসেই মামুন বিদেশে অবস্থানরত মিরপুরের অপর শীর্ষ সন্ত্রাসী ইব্রাহিম ও সাহাদাতের সঙ্গে সখ্যতা গড়ে তোলেন।
    সর্বশেষ ২০২১ সালের ফেব্রুয়ারি মাসে পল্লবী থানা এলাকা থেকে মামুনকে গ্রেফতার করে ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট।

     ওই সময় তার বিরুদ্ধে ২৭টি মামলা, ১৫টি গ্রেফতারি পরোয়ানা ও ২টি মামলায় সাজা হওয়ার তথ্য পাওয়া গেছে। নাম প্রকাশে অনিচ্ছুক পল্লবী থানা বিএনপির সাবেক এক নেতা জানান, মামুন কিছুদিন আগেও যুবদলের রাজনীতিতে সম্পৃক্ত ছিলেন। সেখানে পদ-পদবী না পাওয়ায় বিএনপির ওয়ার্ড কমিটিতে ঠাঁই নিয়েছেন। 

    এমন একজন শীর্ষ সন্ত্রাসীকে দলে রেখে কী লাভ? তিনি তো ভারতে পালিয়ে থাকেন। ফেরারি আসামি। তার নামে কোনো রাজনৈতিক মামলা নেই। বিএনপি ক্ষমতায় এলে দলের নাম ভাঙিয়ে আবারো সন্ত্রাসের রাজত্ব কায়েম করবে। ভবিষ্যতে অপকর্ম করার জন্য তিনি এই পদ বাগিয়েছেন।  

    পল্লবী থানা বিএনপির সদ্য সাবেক সভাপতি ও ২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সাজ্জাদ হোসেন বলেন, ওয়ার্ড কমিটিগুলো মহানগর থেকে দেওয়া হয়েছে। মামুন কে, তার বিষয়ে আমি কিছু বলতে চাই না। কাদেরকে কমিটিতে আনা হয়েছে- সেটা মহানগরই ভালো জানে। তারা কমিটি দিয়েছে, তারাই বলুক মামুন কে?

    এ বিষয়ে পল্লবী থানার (ওসি) ভারপ্রাপ্ত কর্মকর্তা পারভেজ ইসলাম বলেন, ‘মামুন শীর্ষ সন্ত্রাসী। তার বিরুদ্ধে পল্লবী থানায় বেশ কয়েকটি মামলা রয়েছে।


    প্রকাশিত: মঙ্গলবার ১৫ ফেব্রুয়ারি ২০২২