Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    তারেক জিয়া ফিউজিটিভ হয়ে গেছে: প্রধানমন্ত্রী

     

    বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক জিয়া আদালতে সাজাপ্রাপ্ত হয়ে ফিউজিটিভ হয়ে গেছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নাম উচ্চারণ না করে প্রধানমন্ত্রী বলেন,  ‘এতিমের অর্থ আত্মসাৎ করে জেলে- দয়া করে আমরা তাকে বাসায় থাকতে দিয়েছি। বাংলাদেশের সব থেকে বড় ও সব থেকে ব্যয়বহুল হাসপাতালে চিকিৎসা নিচ্ছে। আর তার ছেলে  ১০ ট্রাক অস্ত্র মামলা ও দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত হয়ে ফিউজিটিভ (পলায়নপর) হয়ে গেছে’

    বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন উপলক্ষে বুধবার (১১  জানুয়ারি) আওয়ামী লীগের আলোচনা সভায় তিনি এ কথা বলেন। বঙ্গবন্ধু অ্যাভিনিউস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ের এই আলোচনা সভায় শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত থেকে সভাপতিত্ব করেন।

    বর্তমানে লন্ডনে বসবাসরত তারেক জিয়া বাংলাদেশে পৃথক তিনটি মামলায় বর্তমানে সাজাপ্রাপ্ত। তিনি আদালত ও সরকারের চোখে বর্তমানে পলাতক। তারেক রহমান দুর্নীতির মামলায় ১০ বছরের সাজাপ্রাপ্ত, একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলায় যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত। এছাড়া ২০১৪ সালের ১৬ ডিসেম্বর লন্ডনে যুক্তরাজ্যে এক সমাবেশে বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করায় বাংলাদেশে তার বিরুদ্ধে মানহানির মামলা হয়। গত বছরের ফেব্রুয়ারিতে তাকে দুই বছরের কারাদণ্ড দেন আদালত।

    প্রকাশিত: মঙ্গলবার ১১ জানুয়ারি ২০২২

    Post Top Ad

    Post Bottom Ad