• সর্বশেষ আপডেট

    সরকারের যেকোনো সিদ্ধান্ত মেনে নেবেন শাবি উপাচার্য

     


    ক্যাম্পাসে সৃষ্ট পরিস্থিতি ও হামলার বিষয়ে নিজের কোনো দোষ থাকলে এবং এর পরিপ্রেক্ষিতে সরকার যে সিদ্ধান্ত দেবে, তা মেনে নেবেন বলে জানিয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

    বুধবার (১৯ জানুয়ারি) ক্যাম্পাসের সার্বিক পরিস্থিতি নিয়ে গণমাধ্যমের দেওয়া সাক্ষাৎকারে এ মন্তব্য করেন উপাচার্য।


    অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, আমরা শিক্ষার্থীদের দাবি মেনে নিয়েছিলাম। তবে কিছু দিনের সময় তাদের কাছে চেয়েছি। পরবর্তীতে শিক্ষার্থীরা আন্দোলন চলমান রাখেন। পরে প্রশাসন ও শিক্ষক প্রতিনিধিরা তাদের সঙ্গে আলোচনার প্রস্তাব দিলেও তারা আরোচনা করতে অস্বীকৃতি জানিয়ে তা প্রত্যাখ্যান করেন।

    তিনি বলেন, সর্বশেষ শিক্ষার্থীদের সঙ্গে যে ঘটনা ঘটেছে, তাতে আমরা বিব্রত ও মর্মাহত। এ ঘটনায় আমার যদি কোনো দোষ থাকে, তাতে সরকার তদন্ত কমিটি গঠন করে কোনো ধরনের অন্যায় পেয়ে থাকেন, তাহলে সরকার যে সিদ্ধান্ত দেবে আমি মেনে নিতে রাজি। আমি চাই এ ঘটনার সুষ্ঠু একটা তদন্ত হোক। কে বা কারা পুলিশের ওপর এ হামলা করে, তা খতিয়ে দেখতে আমরা একটি তদন্ত কমিটি গঠন করেছি।

    এদিকে, উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগে আমরণ অনশন কর্মসূচি করছেন আন্দোলনরত ২৪ জন শিক্ষার্থী। তার মধ্যে ১৫ জন ছাত্র এবং ৯ জন ছাত্রী রয়েছেন। বুধবার (১৯ জানুয়ারি) বেলা ৩টা থেকে এ কর্মসূচি শুরু করেন শিক্ষার্থীরা

    প্রকাশিত: বুধবার ১৯ জানুয়ারি ২০২২

    Post Top Ad

    Post Bottom Ad