Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    মালিকদের দাবি মেনে নিলো সরকার, গণপরিবহনে নতুন সিদ্ধান্ত

     


    বাসে অর্ধেক আসন ফাঁকা রেখে যাত্রী পরিবহনের সিদ্ধান্ত পরিবর্তন হয়েছে। নতুন সিদ্ধান্ত অনুযায়ী, যত আসন তত যাত্রী নিয়েই বাস চলাচল করবে। তবে সকলকে করোনার স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।
    বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহ গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।
    খন্দকার এনায়েত উল্যাহ বলেন, বিআরটিএর চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার আমাদের জানিয়েছেন শনিবার থেকে গণপরিবহনের যত আসন তত যাত্রী নিয়ে চলাচল করতে পারবে। কারণ অর্ধেক যাত্রী নিয়ে চলাচল করলে পরিবহন সংকট দেখা দেয়। এক্ষেত্রে যাত্রী এবং পরিবহন চালক ও হেলপারদের কঠোর স্বাস্থ্যবিধি মেনে চলাচল করতে হবে।
    তিনি বলেন, আমরা সব পরিবহন মালিকদের বিআরটিএর এ বার্তা পৌঁছে দিয়েছি। এক্ষেত্রে যারা সরকারের স্বাস্থ্যবিধি মানবে না তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। সড়কে পুলিশ প্রশাসনকে আমরা অনুরোধ করেছি তারা যাতে বিষয়টি দেখেন। এজন্য আমাদের হেলপার ও চালকদের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।
    এর আগে বুধবার বাসের ভাড়ার বাড়বে কি না সেই ব্যাপারে পরিবহন মালিকদের সঙ্গে বৈঠকে বসেছিল বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। বৈঠকটি ভাড়ার বিষয়ে কোনো সিদ্ধান্ত ছাড়াই শেষ হয়েছিল। তবে বৈঠকে পরিবহন মালিকদের আগামী শনিবার থেকে আসনের অর্ধেক যাত্রী নিয়েই বাস চালাতে বলা হয়েছিল।
    অন্যদিকে পরিবহন মালিকরা আসনের অর্ধেক যাত্রী নিয়ে বাস চালাতে রাজি ছিলেন না। তারা আসনের সমান সংখ্যক যাত্রী নিয়ে বাস চালাতে চেয়েছিলেন। অর্ধেক আসন খালি রেখে বাস চালাতে মালিকরা সরকারের কাছে ভর্তুকি চান। আর তাদের সমান সংখ্যক যাত্রী নিয়ে বাস চালানোর দাবি বিবেচনার জন্য সড়ক পরিবহন মন্ত্রণালয়ে বিষয়টি পাঠানোর সিদ্ধান্ত নিয়েছিল বিআরটিএ। এর মধ্যে আজ খন্দকার এনায়েত উল্যাহ জানালেন, আসনের সমান সংখ্যক যাত্রী নিয়েই গণপরিবহন চলবে।


    প্রকাশিত: বৃহস্পতিবার ১৩ জানুয়ারি ২০২২

    Post Top Ad

    Post Bottom Ad