Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    সিগারেট খাওয়া নিয়ে সংঘর্ষে ৯ স্কুলছাত্র আহত

      


    নোয়াখালীর সুবর্ণচর উপজেলার শহীদ জয়নাল আবেদীন সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ে সিগারেট খাওয়াকে কেন্দ্র করে এসএসসি পরীক্ষার্থী ও দশম শ্রেণির শিক্ষার্থীদের সংঘর্ষে ৯ জন আহত হয়েছে।

    বুধবার (৩ নভেম্বর) দুপুরে বিদ্যালয়ের গেট সংলগ্ন এলাকায় এই ঘটনা ঘটে। আহতরা ২০২১ সালের এসএসসি পরীক্ষার্থী।

    প্রত্যক্ষদর্শীরা জানায়, গতকাল সকালে দশম শ্রেণির শিক্ষার্থীদের ক্লাস বিরতির সময় সিগারেট খাওয়াকে কেন্দ্র করে এসএসসি পরীক্ষার্থীদের কয়েকজনের কথা কাটাকাটি হয়। পরবর্তীতে বিষয়টি মীমাংসা করতে বিদ্যালয়ের শিক্ষকরা আসেন। কিন্তু দ্বিতীয় শিফটে এসএসসি পরীক্ষার্থীদের ছুটির সময় দশম শ্রেণির শিক্ষার্থীরা তাদের ওপর লাঠিসোঁটা, রামদা ও রড নিয়ে আক্রমণ করে। 

    এ সময় বিদ্যালয়ের শিক্ষক বেলাল হোসেনসহ অন্যান্য শিক্ষকরা বাঁধা দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে ব্যর্থ হন। পরে সংঘর্ষে নয় জন এসএসসি পরীক্ষার্থী আহত হয়। তাদের মধ্যে তিন জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

    আহত এক এসএসসি পরীক্ষার্থী জানায়, এক সিনিয়রের সামনে জুনিয়র ছাত্র ধূমপান করছিল। এ সময় তাকে নিষেধ করা হলে, সিনিয়রকে চড় মারে। বিষয়টি উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক জাবেদকে জানানো হয়। তিনি বিদ্যালয়ের ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রাকিবকে পাঠিয়ে শিক্ষকদের সঙ্গে বসে মীমাংসা করে দেন। পরে স্কুল ছুটির সময় দশম শ্রেণির শিক্ষার্থীরা এসএসসি পরীক্ষার্থীদের ওপর লাঠিসোঁটা, রামদা ও লোহার রড নিয়ে হামলা করে।

    শহীদ জয়নাল আবেদীন সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের শিক্ষক বেলাল হোসেন বলেন, দশম শ্রেণির কয়েকজন ছাত্র লাঠিসোঁটা নিয়ে আসে। বাঁধা দেওয়ার পরও ছাত্ররা সংঘর্ষে জড়িয়ে পড়ে। 

    বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী নজরুল ইসলাম বলেন, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে উদ্ভূত পরিস্থিতির সৃষ্টি হলে পুলিশে খবর দেওয়া হয়।

    চরজব্বর থানার উপ-পরিদর্শক উৎপল দেওয়ান বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় তদন্ত সাপেক্ষে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


    প্রকাশিত: বৃহস্পতিবার ০৪ ননভেম্বর ২০২১

    Post Top Ad

    Post Bottom Ad