Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    রাজশাহীতে সাংবাদিকদের ওপর হামলা, কারাগারে ৩

      


    রাজশাহীতে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় ৩৪ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। রবিবার (৩১ অক্টোবর) রাতে রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক তানজিমুল হক বাদী হয়ে এ মামলা করেন। মামলায় ১৪ জনের নাম উল্লেখ করা হয়েছে। বাকি ২০ জনকে অজ্ঞাত আসামি করা হয়।

    মামলার তিন আসামিকে গ্রেফতার করে সোমবার (০১ নভেম্বর) বিকালে কারাগারে পাঠিয়েছে পুলিশ। তারা হলেন নগরীর শিরোইল এলাকার ফারুক আহমেদ (৪৫), মঠপুকুর এলাকার রেজাউল করিম (৩২) ও বড়বনগ্রামের লিয়াকত (৪০)।

    বোয়ালিয়া থানার ওসি নিবারণ চন্দ্র বর্মন বলেন, মামলায় সাংবাদিকদের মারধর, ক্যামেরা ছিনতাই ও ভাঙচুরের চেষ্টা এবং দৈনিক সানশাইনের স্টাফ রিপোর্টার রাজু আহমেদকে শ্বাসরোধে হত্যাচেষ্টার অভিযোগ আনা হয়েছে।

    মামলার অপর আসামিরা হলেন দড়িখড়বোনা এলাকার রাজন, মোহনপুর বিদিরপুরের মাজহারুল ইসলাম চপল, কাজলা ধরমপুরের আফসারের ছেলে আল-আমিন হোসেন, মতিহার থানার অক্ট্রয় মোড়ের শাহীনুর রহমান সোনা, চারখুটার মোড় এলাকার আবু কাউসার মাখন, কুমারপাড়ার শামসুল ইসলাম, সুমন হোসেন, মোন্নাফের মোড়ের সুভাষ, উপ-শহরের হারুনুর রশিদ, টিকাপাড়ার সাগর নোমানী ও মোহনপুরের শাহীন সাগর। এ ছাড়া অজ্ঞাত ২০ জনকে আসামি করা হয়েছে।

    মামলার এজাহারে উল্লেখ করা হয়, রবিবার সকালে নগরীর শহীদ এএইচএম কামারুজ্জামান চত্বরে একটি মানববন্ধন থেকে সাংবাদিকদের ওপর হামলা চালানো হয়। এ সময় লাঞ্ছিত করা হয় রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি রফিকুল ইসলামসহ চার সাংবাদিককে। এ ঘটনার প্রতিবাদে রাজশাহীর সাংবাদিকরা সড়ক অবরোধ করে আন্দোলনে নামেন। আন্দোলনের মুখে অভিযান চালিয়ে তিন জনকে গ্রেফতার করে পুলিশ


    প্রকাশিত: সোমবার ০১ নভেম্বর  ২০২১

    Post Top Ad

    Post Bottom Ad