Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    গাউছে পাক ও জামে আওলিয়া কেরামের সম্মেলন অনুষ্ঠিত

      


    গাউছে পাক ও জামিয়ে আওলিয়া কেরামের পথ পুনরুদ্ধার উপলক্ষে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্ট ও ওয়ার্ল্ড হিউম্যানিটি রেভুলুশন চট্টগ্রাম হালিশহর থানা শাখার উদ্যোগে সম্মেলন ও সালাতু সালাম মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

     
    নাফিস মোবারকের সভাপতিত্বে ও রাহনূর আশরাফ মিম এর সঞ্চালনায় অনুষ্ঠিত সম্মেলনে প্রধান মেহমান হিসেবে উপস্থিত ছিলেন রাহবারে দ্বীন ও মিল্লাত,বিশিষ্ট লেখক, গবেষক ও মিডিয়া আলোচক আল্লামা মুফতি রেজাউল কাওসার।

    এতে বক্তব্য রাখেন এডভোকেট নুসরাত আফরিন নোহা, আজিজ মাবরুর, আরিফ আল আহসান, আমির হোসেন, আশরাফ জুয়েল, মঈনউদ্দিন (মনি), হাফেজ জামসেদ আলম, সাইফুল ইসলাম, হুসনে আরা বেগম (কুসুম), কামরুন নাজাত, শাহানা আক্তার পারুল,ফাতেমা ইফতেখার লিজা, রোকসানা আকতার জলি, ইঞ্জিনিয়ার হাজেরা আকতার মাহি, এমদাদ আহমেদ (কায়েস) ওলামায়ে কেরাম, চিন্তাবিদ, গবেষক, দার্শনিক ও শিক্ষাবিদবৃন্দ এতে উপস্থিত ছিলেন। ব্যাপক সংখ্যক ধর্মপ্রাণ জনসাধারণ এতে অংশগ্রহন করেন।

    সম্মেলনে নেতৃবৃন্দ বলেন, সর্ব বাতিলের আঁধার থেকে মুক্তির দিশারী ও সংগ্রামের ধারক আওলিয়া কেরাম এবং সত্যের সংযোগ ও সত্যে অটলতা এবং ঈমানী বিশ্বস্ততার অগ্নিশিখা আওলিয়া কেরাম।

    তাঁরা বলেন, ইসলামের ছদ্মবেশধারী নবীদ্রোহী ওলীদ্রোহী খুনী সন্ত্রাসী বাতিল ফেরকা, নাস্তিক্যউদ্ভত বস্তুুবাদী মতবাদ ও মানবতাবিরোধী গোষ্ঠীবাদি স্বৈরতন্ত্র তথা কোন প্রকার বাতিল জালেম অপশক্তির সমর্থন করে আওলিয়া কেরামের অনুসারী তথা মুমিন হওয়া যায় না। নেতৃবৃন্দ আওলিয়া কেরামকে আল্লাহতাআলার উদ্দেশ্যে নূরে ইলাহী প্রাণাধিক প্রিয়নবীর প্রেমে প্রাণপণ উৎসর্গতার প্রদীপ হিসেবে উল্লেখ করে বলেন, সর্ব বাতিল থেকে মুক্ত থেকে মিথ্যা ও জুলুমের বিরুদ্ধে আদর্শিক সংগ্রাম এবং দ্বীন-মিল্লাত-মানবতার মুক্তি সাধনাই আওলিয়া কেরামের উত্তরাধিকার তথা ঈমানের পবিত্র কলেমার অঙ্গীকার।

    নেতৃবৃন্দ বলেন, কুফর জুলুমের স্বৈরদস্যুতা মুলুকিয়তের রূদ্ধতামুক্ত জীবন ও দুনিয়া খেলাফতে ইনসানিয়াতের দিশারী এবং প্রাণপ্রিয় আহলে বায়েত, মহামান্য খোলাফায়ে রাশেদীন, মহান মকবুল সাহাবায়ে কেরাম, সত্যের ইমামবৃন্দের উত্তরাধিকার আওলিয়া কেরাম।

    তারা বলেন, সর্ব বাতিল থেকে পবিত্র হয়ে দয়াময় আল্লাহতাআলার সম্পর্কের মূল এবং সত্য ও মানবতার উৎস একমাত্র প্রাণাধিক প্রিয়নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের হয়ে যাওয়া তথা ঈমানিয়াত এবং বাতিল জালিম অপশক্তির বিনাশী গ্রাস থেকে জীবন ও মানবতার সুরক্ষায় সত্য ও মানবতা ভিত্তিক সমাজ-রাষ্ট্র-বিশ্বব্যবস্থা খেলাফতে ইনসানিয়াত গড়ে তোলাই মহান আওলিয়া কেরামের শিক্ষা। নেতৃবৃন্দ দ্বীনের প্রকৃতধারা তথা আওলিয়া কেরামের নির্দেশিত পূর্ণাংগ পথের পূণরূজ্জীবন এবং মিল্লাত ও মানবতার স্বাধীনতার পূণরূদ্ধারে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান


    প্রকাশিত: সোমবার ২৯ নভেম্বর ২০২১

    Post Top Ad

    Post Bottom Ad