Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    ইংল্যান্ডের কাছে পাত্তাই পেল না বাংলাদেশ

      

    সুপার টুয়েলভের দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডের কাছে এক প্রকার অসহায় আত্মসমর্পণই করল বাংলাদেশ। টস জিতে ব্যাটিং করে ইংলিশদের ১২৪ রানের লক্ষ্যে দিয়েছিল মাহমুদউল্লাহ রিয়াদের দল। বাংলাদেশের দেওয়া লক্ষ্যটা ইংলিশরা পেরিয়ে গেছে ৮ উইকেট আর ৩৫ বল হাত রেখেই।


    শারজায় শ্রীলঙ্কার বিপক্ষে অন্তত শেষ পর্যন্ত লড়াই করেছিল বাংলাদেশ। আজ আবুধাবিতে ইংল্যান্ডের বিপক্ষে লড়াই দূরে থাক কোনো প্রতিদ্বন্দ্বিতাই গড়ে তুলতে পারেননি সাকিব আল হাসান-মাহমুদউল্লাহরা। ব্যাটিংয়ে বড় স্কোর করতে পারেননি কোনো ব্যাটার। বোলিংয়েও হতাশ করেছেন মোস্তাফিজুর রহমান-শরীফুলরা। 


    বাংলাদেশের দেওয়া ১২৪ রানের লক্ষ্যে তাড়া করতে নেমে ইংল্যান্ডকে ৩৯ রানের দারুণ শুরু এনে দেন জশ বাটলার আর জেসন রয়। নাসুম আহমেদের বলে ১৮ রান করে বাটলার বিদায় নিলেও দলের জয় প্রায় নিশ্চিত করে যান আরেক ওপেনার রয়। মোস্তাফিজদের হতাশায় ডুবিয়ে ৩৮ বলে ৬১ রানের ম্যাচজয়ী ইনিংস খেলেন তিনি। 


    জনি বেয়ারেস্টোকে সঙ্গে নিয়ে জয়ের বাকি আনুষ্ঠানিকতাটুকু সারেন ডেভিড মালান। এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে ১২৩ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ। পাওয়ার প্লেতেই বলতে গেলে ব্যাটিংয়ের মেরুদণ্ড ভেঙে পড়ে বাংলাদেশের। লিটন, নাঈম আর সাকিবকে হারিয়ে স্কোরবোর্ডে তোলে কেবল ২৭ রান। অতীতের বহু ম্যাচের মতো আজও এরপর বাংলাদেশের হাল ধরেন দুই অভিজ্ঞ ব্যাটার মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ। দুজনে দেখেশুনে এগিয়ে নিচ্ছিলেন বাংলাদেশকে। 

     ১০ ওভার শেষে বল আর রান সমান করতে পারে বাংলাদেশ। উইকেটে থিতু হওয়া মুশফিক যখন রান বাড়ানোর প্রচেষ্টায় তখনই বিপদ। অনিয়মিত লেগ স্পিনার লিভিংস্টোনকে রিভার্স সুইপ করতে গিয়ে মিস করেন বল। আম্পায়ার প্রথমে আউট না দিলেও রিভিউ নেন এউইন মরগান। আর তাতেই বিদায়ঘণ্টা বাজে মুশির (৩০ বলে ২৯)। এরপর যেন একটু ছন্নছাড়া বাংলাদেশ। মাহমুদউল্লাহর সঙ্গে ভুল বোঝাবুঝিতে রান আউটে কাটা পড়েন আফিফ হোসেন। 


    অস্বস্তিতে থাকা মাহমুদউল্লাহও তেড়ে মারতে গিয়ে ক্যাচ তুলে দেন পয়েন্টে। মাহমুদউল্লাহর বিদায়ের পর সোহান, মেহেদী চেষ্টা করছিলেন, তবে পারছিলেন না বড় শট খেলতে। মেহেদীর বিদায়ের পর ১৯তম ওভারে দুই ছক্কা আর এক চারে ১৭ রান নিয়ে বাংলাদেশের ইনিংসটাকে সম্মানজনক পর্যায়ে নিয়ে যান বোলার হিসেবে খেলা নাসুম। ওই ওভারেই ইনিংসের প্রথম ওভার বাউন্ডারির দেখা পায় বাংলাদেশ। শেষ ওভারে কোথায় সোহান ঝড় তুলবেন উল্টো কয়েকটি ডট দেওয়ার পর পঞ্চম বলে হলেন আউট। শেষ বলে মোস্তাফিজও বোল্ড হলে বাংলাদেশ থামে ১২৪ রানে। 


    প্রকাশিত: বুুধবার ২৭ অক্টোবর ২০২১

    Post Top Ad

    Post Bottom Ad