Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    রাঙ্গুনিয়া ঐতিহ্যবাহী রাহাতিয়া দরবারে দূর্বিত্তের হামলা

      

    চট্টগ্রাম জেলার রাঙ্গুনিয়া উপজেলার ঐতিহ্যবাহী রাহাতিয়া দরবার শরিফে হামলা চালিয়েছে স্থানীয় কাউন্সিলরের নেতৃত্বে এক দল দূর্বিত্তের হামলায় দরবারের বেশকিছু স্থাপনায় ক্ষতিগ্রস্থ হয়েছে।

    আজ বুধবার ০১ সেপ্টেম্বর দুপুরে এই হামলার ঘটনা ঘটে।

    রাহাতিয়া দরবার শরিফের পক্ষ থেকে জানান, রাহাতিয়া দরবার শরীফের জমি সংক্রান্ত বিষয় নিয়ে পাশের গ্রামের তালুকদার বাড়ির সাথে বিগত ১২ বছর যাবত বিরোধ চলে আসছে, এ্ররপর প্রশাসনের মাধ্যমে বিরোধ নিস্পত্তি হয়। রাঙ্গুনিয়া মডেল থানার মাধ্যমে জমি পরিমাপ করে দরবারের জায়গা বুঝিয়ে দেয়া হয়।

    কিন্তু আজ রাহাতিয়া দরবারের নিজস্ব জায়গায় সংস্কারের কাজ চলাকালিন হঠাৎ কাউন্সিলর ওমর তালুকদার ও তার সন্ত্রাসী বাহিনী দেশীয় অস্ত্র দা, ছুরি, লোহার রড, লাঠি নিয়ে দরবারের কর্মরত শ্রমীকদের ভয়ভীতি দেখিয়ে তাদের কিল ঘুশি থাপ্পড় মেরে তাড়িয়ে দিয়ে দরবারের স্থাপনায় হামলা চালায়।

    এবং পুনরায় কাজে না আসার জন্য প্রাননাশের হুমকি প্রদান করে। রাঙ্গুনিয়া পৌরসভার ৯নং ওয়ার্ড কাউন্সিলর ওমর তালুকদার ও তার সাঙ্গপাঙ্গরা এসময় দরবারের বেশকিছু স্থাপনায় হামলা চালিয়ে বেশ ক্ষতিগ্রস্থ করে।

    হামলায় সরাসরি উপস্থিত ছিলেন, কাউন্সিলর ওমর তালুকদার, ইফতিখার তালুকদার,মিজান তালুকদার, তাদের পিতা জাহাঙ্গীর আলম তালুকদার, এবং বাবলা তালুকদার, মোঃ সোহেলসহ অজ্ঞাত অনেকেই।

    হামলার ঘটনায় রাঙ্গুনিয়া মডেল থানায় একটি অভিযোগ  করা হলেও এখনো কাউকে আটক করেনি পুলিশ।

    এই বিষয়ে জানতে রাঙ্গুনিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুব মিল্কি জানান, রাহাতিয়া দরবারের হামলার ঘটনায় দরবারের পক্ষ থেকে থানায় একটি অভিযোগ  করা হয়েছে এই ঘটনার তদন্তের জন্য একজন অফিসারকে দায়িত্ব দেয়া হয়েছে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

    প্রকাশিত: বুধবার ০১ সেপ্টেম্বর, ২০২১

    Post Top Ad

    Post Bottom Ad