Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    বাস কাউন্টার থেকে ১১ রহিঙ্গা আটক

     


    ছয় শিশুসহ ১১ রোহিঙ্গাকে আটক করেছে পঞ্চগড় থানা পুলিশ। বৃহস্পতিবার (০২ সেপ্টেম্বর) বিকালে পঞ্চগড় সদর থানা পুলিশ শহরের ধাক্কামারা এলাকার হানিফ এন্টারপ্রাইজের বাস কাউন্টার থেকে তাদের আটক করে। আটকদের কক্সবাজার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে নিয়ে যাওয়া হবে বলে পুলিশ জানিয়েছে।

    আটক রোহিঙ্গারা হলেন- মো. কবির হোসেন (২১) ও তার স্ত্রী জোবাইদা বেগম (২০) তাদের একমাত্র সন্তান সুমাইয়া (১); মো ফয়জুল ইসলাম (৩৯) ও তার স্ত্রী মোছা রেনু আরা বেগম (৩০) তাদের পাঁচ সন্তান দ্বীন ইসলাম (১৫), উম্মে হাবিবা (১২), উম্মে কুলসুম (৯), উম্মে হারেজা (৬) ও নজরুল ইসলাম (৪) এবং ফয়জুলের চাচাতো ভাই আবু তাহের (২০)।

    বিশ্বস্ত একটি সূত্রের ধারণা, এ রোহিঙ্গারা সীমান্ত দিয়ে ভারত থেকে পঞ্চগড়ে এসেছেন। হানিফ এন্টারপ্রাইজের চট্টগ্রামগামী বাসের টিকিট কেটেছিলেন। বিকাল ৩টায় বাসটি পঞ্চগড় থেকে চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে যাওয়ার কথা ছিল।

    তবে পুলিশ জানায়, ওই দুই পরিবারের ছয় শিশু ও নারীসহ ১১ রোহিঙ্গা পঞ্চগড় থেকে কক্সবাজার কুতুপালং ক্যাম্পে যাওয়ার উদ্দেশে ধাক্কামারা এলাকার হানিফ কাউন্টারে আসে। পুলিশের ধারণা, রোহিঙ্গা ক্যাম্প থেকে তারা পালিয়ে পঞ্চগড়ে এসে বসতি গড়েছিলেন। পরে তারা সবাই কক্সবাজারে যাওয়ার জন্য হানিফ কাউন্টারে আসে। ডিএসবি পুলিশের কাছ থেকে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে তাদের আটক করে থানায় নিয়ে আসে। পরে তাদেরকে জিজ্ঞাসাবাদ করে নিশ্চিত হন তারা রোহিঙ্গা।

    পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল লতিফ মিয়া ১১ রোহিঙ্গাকে আটকের সত্যতা নিশ্চিত করে জানান, কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে তাদের কক্সবাজার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে পাঠানো হবে।


    প্রকাশিত: বৃহস্পতিবার ০২ সেপ্টেম্বর, ২০২১

    Post Top Ad

    Post Bottom Ad