Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    পার্কভিউ হসপিটালে পোস্ট কভিড ১৯ রিহেভিলিটেশন নিয়ে বৈজ্ঞানিক সেমিনার অনুষ্ঠিত

      


    চট্টগ্রাম নগরীর স্বনামধন্য পার্কভিউ হাসপাতালের উদ্যোগে পোস্ট কভিড ১৯ রিহেভিলিটেশন নিয়ে
    বৈজ্ঞানিক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

     আজ (২১ সেপ্টেম্বর) মঙ্গলবার দুপুর ২টায় হাসপাতালটির ১২ তালায় সেমিনার কক্ষে এই পোস্ট কভিড-১৯ রিহেভিলিটেশন নিয়ে বৈজ্ঞানিক সেমিনার অনুষ্ঠিত হয়।
      


     উক্ত সেমিনারে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সিভিল সার্জন ডাঃ ফজলে রাব্বি। তিনি কভিড-১৯ নিয়ে মানুষকে সবসময় সচেতন থাকার অনুরোধ জানান এবং বলেন পার্কভিউ এর মত কোন প্রতিষ্ঠানে এত শিক্ষনীয় বিষয় উপস্থাপন হয় না, যা রোগীর উপকারে আসে এবং এর মাধ্যমে আমাদের চিকিৎসকগন আরো বেশী কিছু জানতে পারে। 

     প্রধান বক্তা ছিলেন ডাঃ মোঃ আহসানুল হক চৌধুরী (সহকারী অধ্যাপক)
    ও ডাঃ মোঃ মাহফুজুর রহমান (সহকারী অধ্যাপক)। এই সেমিনারে এই সেমিনারে সম্মানীত অতিথি ছিলেন প্রফেসর আবু তছলিম (ডিপার্টমেন্ট অব ফিজিক্যাল মেডিসিন) এবং ডাঃ মোঃ শাখাওয়াত হোসেন (এ্যাসোসিয়েট প্রফেসর এবং হেড অব দ্যা ডিপাটমেন্ট চিটাগাং মেডিকেল কলেজ, ফিজিক্যাল মেডিসিন বিভাগ)।
     
     

    সেমিনারের সভাপতিত্ব করেন- পার্কভিউ হসপিটালের  চেয়ারম্যান ডাঃ  এ. কে.এম ফজলুল হক। স্বাগত বক্তব্য রাখেন  পার্কভিউ হসপিটালের  ম্যানেজিং ডিরেক্টর ডাঃ এ.টি.এম রেজাউল করিম।
    তিনি বলেন-কভিড পরবর্তীতে অবশ্যই একজন রোগীকে নিয়মিত ফলোআপে থাকতে হবে এবং তার জন্য ফিজিওথেরাপি বিশেষ গুরুত্ব ভূমিকা পালন করে। এর দ্বারা রোগীর শাস কষ্ট হবে না এবং তার বক্ষ সব সময় পরিস্কার থাকবে।

     তিনি আরো বলেন-পার্কভিউ কভিড এর প্রথম থেকে আজ পর্যন্ত রোগীদের চিকিৎসা করে যাচ্ছে এবং কভিড পরবর্তী যেন রোগীরা ভাল চিকিৎসা পাই, তার জন্য আমাদের কনসালটেন্টগন নিয়মিত চেস্টা করে যাচ্ছে। পার্কভিউতে বিশ্বের আধুনিক যন্ত্র সম্বলিত ফিজিওথেরাপী সেন্টার সেটআপ করা হয়েছে,যা ডিগ্রীধারী ফিজিওথেরাফিস্ট দ্বারা পরিচালিত। সেমিনারে প্রশ্ন উত্তর পর্বে ডাক্তারগন নানা প্রশ্ন উপস্থাপন করেন এবং অতিথিগন এবং বক্তাগন এর উত্তর দেন। এই অনুষ্ঠানে প্রায় ১৫০জন ডাক্তার উপস্থিত ছিলেন পার্কভিউ হাসপাতাল কনসালটেন্টগন সহ,চিটাগাং মেডিকেল, ইউএসটিসি, বিজিসি ট্রাস্ট এবং বিভিন্ন হসপিটাল ও ল্যাব থেকে আগত। পার্কভিউ এসব শিক্ষনীয় সেমিনার আগেও করেছিল এবং ভবিষ্যতেও এর ধরাবাহিকতা বজায় রাখবে।

    প্রকাশিত: মঙ্গলবার ২১ সেপ্টেম্বর, ২০২১

    Post Top Ad

    Post Bottom Ad