Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    ভারতের সাংসদ আসাদউদ্দিন ওয়াইসির বাড়িতে হামলা, ৫ হিন্দুসেনা আটক

     


    আন্তর্জাতিক ডেস্ক- ভারতের হায়দরাবাদের সংসদ সদস্য ও মুসলিম নেতা ব্যারিস্টার আসাদউদ্দিন ওয়াইসির দিল্লির বাড়িতে হামলা হয়েছে। এ ঘটনায় হিন্দুসেনার পাঁচজনকে আটক করা হয়েছে। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে এ কথা জানানো হয়েছে।

    পুলিশ জানায়, গতকাল মঙ্গলবার সন্ধ্যায় দিল্লির অশোক রোডের বাড়িতে কুড়াল ও লাঠি নিয়ে হিন্দুসেনারা এই হামলা করে এবং হামলাকারীরা নিজেদের ‘হিন্দুসেনা’ নামে এক গোষ্ঠীর সদস্য বলে জানায়। হামলার সময় বাড়িতে ছিলেন না আসাদউদ্দিন ওয়াইসি।

    ১৩ জন হামলাকারী তাঁর বাড়িতে তাণ্ডব চালিয়ে লণ্ডভণ্ড করে দিয়েছে বলে অভিযোগ করা হয়েছে।

    আসাদউদ্দিন ওয়াইসি জানিয়েছেন, হামলাকারীরা ধর্মীয় স্লোগান দিচ্ছিল। এমনকি তাঁকে প্রাণে মারারও হুমকি দিয়েছে।

    ওয়াইসির অভিযোগ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাড়ি থেকে তাঁর বাড়ি মাত্র আট মিনিটের হাঁটা পথ। এরপরও একজন সংসদ সদস্যের বাড়ি নিরাপদ না হলে, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ কী চাইছেন তা বোঝা যায়।

    এদিকে ‘ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা’ জানায়, এই ঘটনায় তড়িঘড়ি ব্যবস্থা নিয়েছে দিল্লি পুলিশ। অভিযুক্ত সন্দেহে ধর্মীয় উগ্র-চরমপন্থী ৫ সদস্যকে ঘটনাস্থল থেকেই গ্রেফতার করেছে পুলিশ। এরা দিল্লির মান্ডোলির বাসিন্দা। এই খবর নিশ্চিত করেন দিল্লি পুলিশের ডিসিপি (নিউ দিল্লি) দিলীপ যাদব।

    পুলিশি জেরায় অভিযুক্তরা স্বীকার করেছেন, ‘সাংসদের বাংলোর সামনে তারা বিক্ষোভ দেখাচ্ছিল। তখনই চলেছে এই ভাঙচুর।‘

    ওয়েসির বাড়িতে যখন ভাঙচুর চলে, তখন পিসিআরে অভিযোগ পায় দিল্লি পুলিশ। তারপরেই গুরুত্ব বুঝে ঘটনাস্থলে পৌঁছে তারা। জানা গিয়েছে, অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে ঘটনাস্থল থেকে ৫ জনকে আটক করা হয়। যদিও ততক্ষণে জানলার কাঁচ ভেঙে প্রবেশদ্বারের একটা অংশ বিকৃত করে দিয়েছেন অভিযুক্তরা।


    প্রকাশিত: বুুুুুধবার ২২ সেপ্টেম্বর, ২০২১

    Post Top Ad

    Post Bottom Ad