Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    এডিসের তথ্য দিন, তাৎক্ষণিক ব্যবস্থা নেব: তাপস

      


    ঢাকা: এডিসের উৎস সম্পর্কে অনলাইনে তথ্য দিন, তাৎক্ষণিক ব্যবস্থা নেব বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

    শুক্রবার (৬ অগাস্ট) এক ভিডিও বার্তায় ঢাকাবাসীকে তিনি এ কথা জানান।


    তাপস বলেন, যেকোনো ব্যক্তি ও ঢাকাবাসী যেকোনো এলাকা থেকে অনলাইনে, আমাদের ওয়েবসাইটে https://forms.gle/gPamcWqJNFtDZvir6 তথ্য দিতে পারেন। কোথায় এডিসের লার্ভা রয়েছে, কোথায় উৎস রয়েছে, কোথায় রোগী রয়েছে। এ বিষয়গুলো পাওয়ার সঙ্গে সঙ্গে আমরা তাৎক্ষণিক ব্যবস্থা নেব।    

    তিনি আরও বলেন, আমরা স্বাস্থ্য অধিদফতর থেকে ডেঙ্গু রোগীর যেসব তথ্য পাচ্ছি, তার ভিত্তিতে আমাদের কাউন্সিলরদের নেতৃত্বে মশককর্মীরা ঘরে ঘরে যাচ্ছে। আমরা সেই এডিস লার্ভার উৎস নিধন করছি এবং চিরুনি অভিযান কার্যক্রম পরিচালিত হচ্ছে। আমাদের নিয়ন্ত্রণ কক্ষ থেকে সার্বক্ষণিক সেটা তদারকি করা হচ্ছে।

    দক্ষিণ সিটি করপোরেশনের যেকোনো বাসিন্দা ওই ফরমে এডিস মশার উৎস বা লার্ভা ও এডিস রোগীর তথ্য দিতে পারেন। পাওয়া আবেদনের ভিত্তিতে যেকোনো বাসা-বাড়িতে সম্পূর্ণ বিনামূল্যে এডিস মশার লার্ভা ধ্বংসের উদ্যোগ নেবে ডিএসসিসি। এছাড়া উৎস সম্পর্কে তথ্য দিতে নিয়ন্ত্রণ কক্ষের ০১৭০৯৯০০৮৮৮ ও ০২৯৫৫৬০১৪ নম্বরে ফোন করতে পারেন।

    প্রকাশিত: শুক্রবার ০৬ আগস্ট, ২০২১

    Post Top Ad

    Post Bottom Ad