Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    কাঁচাপাটের বাজার সর্বদা পর্যবেক্ষণ করা হবে: মন্ত্রী




    অভ্যন্তরীণ সরবরাহ নিশ্চিত করাসহ পাট ও পাটজাত পণ্য রপ্তানির ধারা বেগবান করার লক্ষ্যে কাঁচাপাটের বাজার সব সময় পর্যবেক্ষণে রাখা হবে বলে জানিয়েছেন বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী।

    রোববার (২২ আগস্ট) দুপুরে সচিবালয়ে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে কাঁচাপাটের বাজার ব্যবস্থাপনা, তদারকি ও রপ্তানি বিষয়ক সভায় তিনি এ কথা বলেন।
     
    বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেন, এ বছর পাট মৌসুম শুরু হয়েছে, দেশের বিভিন্ন অঞ্চলে কাঁচাপাট বাজারে আসতে শুরু করেছে। এ মৌসুমে কাঁচাপাটের উৎপাদনও সন্তোষজনক। চাষিরা পাটের ভালো দাম পাচ্ছেন। চলতি পাট মৌসুমে লক্ষ্যমাত্রা অনুযায়ী পাট চাষ নিশ্চিতকরণে বীজ সরবরাহ সঠিক রাখা হয়েছে। কোনো কারণে যেন কাঁচাপাটের দাম অসহনীয় না হয় সেজন্য সর্বদা বাজার পর্যবেক্ষণ করা হবে।

    তিনি বলেন, পাট ও পাটজাত পণ্যের রপ্তানি আয়ের ধারা অব্যাহত রাখার জন্য কাঁচাপাটের সরবরাহ নিশ্চিত করতে কার্যকর ব্যবস্থা গ্রহণ করা হবে। এজন্য লাইসেন্সবিহীন অসাধু ব্যবসায়ীদের কাঁচাপাট ক্রয়-বিক্রয় ও মজুদ হতে বিরত রাখা, ভিজাপাট ক্রয়-বিক্রয় রোধ করাসহ বাজারে কাঁচাপাটের সরবরাহ নিশ্চিত করার জন্য কার্যকর পদক্ষেপ নেওয়ার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য পাট অধিদফতরকে নির্দেশ দেওয়া হয়েছে।

    এ সময় আরও উপস্থিত ছিলেন বস্ত্র ও পাট  মন্ত্রণালয়ের সচিব মো. আবদুল মান্নান, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোহাম্মদ আবুল কালাম ও সচিব সাবিনা ইয়াসমিন, বাংলাদেশ জুট অ্যাসোসিয়েশন (বিজেএ) সভাপতি শেখ সৈয়দ আলী, বাংলাদেশ জুট মিলস অ্যাসোসিয়েশনের (বিজেএমএ) চেয়ারম্যান মো. মাহবুবুর রহমান পাটোয়ারী, বাংলাদেশ জুট গুডস্ এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিজেজিএ) চেয়ারম্যান মো. শফিকুল ইসলামসহ বিভিন্ন অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ ও মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।


    প্রকাশিত:রবিবার ২২ আগস্ট, ২০২১

    Post Top Ad

    Post Bottom Ad