Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    এবার ২৪ আইসিইউ সহ ৮০ বেডে করোনা রোগীর চিকিৎসায় পার্কভিউ

      

    সারাদেশের মত চট্টগ্রামে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্ত রোগী সংখ্যা। আর আবারো আক্রান্ত রোগীর চাপ সামলাতে হিমশিম খাচ্ছে নগরীর সরকারি-বেসরকারি হাসপাতালগুলো।একই সঙ্গে চট্টগ্রামে ভয়াবহ আইসিইউ সংকট দেখা দিয়েছে গতকাল চট্টগ্রামে ঘটেছে করুণ ঘটনা ছেলেকে বাঁচাতে নিজের আইসিইউ বেড ছেড়ে দিয়ে মায়ের আত্মাহুতির, এমন ঘটনায় হৃদয়ে নাড়া দিয়েছে দেশের মানুষের।

    সংশ্লিষ্টরা বলছেন, চলতি মাসে কোভিড আক্রান্ত রোগী অস্বাভাবিক বেড়ে যাওয়ায় হাসপাতালগুলোকে চাপ সামলাতে হিমশিম খেতে হচ্ছে। আইসিইউ’র জন্য অপেক্ষায় থাকা রোগী ও স্বজনের হাহাকার বাড়ছে।

    চট্টগ্রামে যখন আইসিউ জন্য হাহাকার  এমন সময় আবারো আরো ১২ টি আইসিউ বেড নিয়ে এগিয়ে এসেছে বর্তমানে চট্টগ্রাম বাসীর আস্থার স্থান পার্কভিউ হাসপাতাল এখন পার্কভিউ হসপিটালে ২৪টি আইসিউ এবং ৮০টি সাধারণ বেডে করোনা আক্রান্ত রোগীর চিকিৎসা চলবে।

    আজ ২৯ জুলাই রাতে  আইসিইউ বেড দ্বিগুণ করছে বেসরকারী এই হসপিটালটি করোনা রোগীর জন্য ১২টি আইসিইউ থেকে বাড়িয়ে করেছে ২৪ আর সাধারণ কেবিন রয়েছে ৮০ টি।্ব

    চট্টগ্রামে হঠাৎ শনাক্তের হার লাফিয়ে লাফিয়ে বেড়ে যাওয়ায় করোনা আক্রান্ত রোগীর চিকিৎসা দিতে সরকারি বেসরকারি  হাসপাতাল গুলোর আইসিইউ বেড সাধারণ বেড থেকে শুরু করে কেবিন গুলো রোগীতে ভরে আছে এতে অন্যান্য জটিল রোগীদের আইসিইউ ও কেবিন সাপোর্ট দিতে হিমশিম খাচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষ।

    এবিষয়ে পার্কভিউ হসপিটালের ব্যবস্থাপনা পরিচালক ডাঃ এটিএম রেজাউল করিম দিগন্ত নিউজকে জানান, মহামারী করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের জন্য আমরা শুরু থেকে আলাদা ডেডিকেটেড ইউনিট করেছি, শুধু কভিড আক্রান্ত রোগীদের চিকিৎসা জন্য হসপিটালের ২টি ফ্লোরকে আমরা কভিড ইউনিট করেছি, এতদিন ১২টি আইসিইউ দিয়ে চিকিৎসা সেবা দিয়েছি তবে হঠাৎ আবার চট্টগ্রামে আক্রান্তের হার বেড়ে যাওয়ায় আরো ১২ টি আইসিইউ সংযুক্ত করেছি এখন মোট ২৪টি আইসিইউ বেড এবং ৮০ টি জেনারেল বেডে করোনা রোগীদের চিকিৎসা চলবে, তিনি বলেন নগরবাসীর সংকটে সব সময় পার্কভিউ হসপিটাল পাসে ছিল থাকবে।
    এম এ মেহেদি দি/নি

    প্রকাশিত: বৃহস্পতিবার ২৯ জুলাই, ২০২১

    Post Top Ad

    Post Bottom Ad