Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    লকডাউন: চট্টগ্রামে ৩৭ মামলায় ১৪ হাজার টাকা জরিমানা



    নগরে কঠোর লকডাউনের বিধি নিষেধ অমান্য করায় ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৩৭টি মামলা দায়ের করেছেন। এর বিপরীতে প্রায় ১৪ হাজার টাকা জরিমানা আদায় করেছেন তারা।

    বৃহস্পতিবার (১ জুলাই)  বেলা ১১টা থেকে সন্ধ্যা পর্যন্ত নগরের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা।

    জেলা প্রশাসন সূত্রে জানা যায়, নগরের খুলশী এলাকায় অভিযান পরিচালনা করেন মুহাম্মদ ইনামুল হাসান। তিনি একটি মামলায় ৫০০ টাকা জরিমানা আদায় করেন। চকবাজার ও বাকলিয়া এলাকায় অভিযান চালান ম্যাজিস্ট্রেট মাসুমা জান্নাত। তিনি ৭ মামলায় ৭০০ টাকা জরিমানা আদায় করেন। মো. উমর ফারুক কোতোয়ালী এলাকায় ৬টি মামলায় ১ হাজার ৬০০ টাকা জরিমানা আদায় করেন। হালিশহর এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা মো. মাসুদ রানা। তিনি ৪ মামলায় ৪ হাজার ৭০০ টাকা জরিমানা আদায় করেন।

    পতেঙ্গা এলাকায় অভিযান পরিচালনা করেন মো. জিল্লুর রহমান। তিনি ৪ মামলায় ১ হাজার ২০০ টাকা জরিমানা আদায় করেন। রেজওয়ানা আফরিন একটি মামলায় ১ হাজার টাকা, নুরজাহান আক্তার সাথী বন্দর ও ডবলমুরিং এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে ৯ মামলায় ১ হাজার ১০০ টাকা জরিমানা আদায় করেন। চান্দগাঁও ও পাঁচলাইশ এলাকায় অভিযান পরিচালনা করেন প্লাবন কুমার বিশ্বাস। পাহাড়তলী ও আকবরশাহ এলাকায় অভিযান পরিচালনা করেন ফাহমিদা আফরোজ। তিনি ৭ মামলায় ২ হাজার টাকা জরিমানা আদায় করেন।  

    জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক বলেন, কঠোর লকডাউন বাস্তবায়ন করতে সকাল থেকে আমাদের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা মাঠে ছিলেন। যারা প্রয়োজন ছাড়া বাসা-বাড়ি থেকে বের হয়েছেন এবং যারা নির্দেশনা অমান্য করে দোকানপাট খোলা রেখেছেন অর্থদণ্ড করা হয়েছে। এ ছাড়াও হুঁশিয়ার করে দোকান বন্ধ করে দেওয়া হয়েছে।

    প্রকাশিত: বৃহস্পতিবার ০১ জুলাই, ২০২১

    Post Top Ad

    Post Bottom Ad