Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    হাতিয়ায় ৩ কোটি টাকার চিংড়ি পোনা জব্দ, নদীতে অবমুক্ত

     

    মোঃইব্রাহিম নোয়াখালী জেলা প্রতিনিধিঃ নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়াতে প্রায় ১ কোটি ৬০ লক্ষ অবৈধ গলদা চিংড়ির রেণু পোনা উদ্ধার করে তা নদীতে অবমুক্ত করেছে কোস্টগার্ড। এর আনুমানিক মূল্য প্রায় ৩ কোটি ২০ লক্ষ টাকা। এ সময় কোস্টগার্ড সদস্যদের উপস্থিতি টের পেয়ে পাচারকারীরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয় নি।বৃহস্পতিবার দিবাগত রাত ২টার দিকে উপজেলার আজমার খাল এলাকার একটি ইঞ্জিন চালিত নৌকা থেকে এসব চিংড়ি পোনা জব্দ হয়।

    বাংলাদেশ কোস্টগার্ড হাতিয়ার স্টেশন কমান্ডার লে.এ এস এম লুৎফর রহমান, (এক্স) বিএন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে রাত ২ টায় হাতিয়ার আজমার খাল থেকে প্রায় ১ কোটি ৬০ লক্ষ অবৈধ গলদা চিংড়ির রেণু পোনা জব্দ করা হয় । যার আনুমানিক মূল্য প্রায় ৩ কোটি ২০ লক্ষ টাকা। পরে, পোনাসমূহ  উপজেলা মৎস্য অফিসার এর উপস্থিতিতে আজ সকাল ৭ টায় উপজেলার তমরদ্দি কোস্টগার্ড পল্টুন থেকে মেঘনা নদীতে পুনরায় অবমুক্ত করা হয়। তিনি আরও বলেন, এত পরিমাণ গলদা চিংড়ির রেণু পোনা এর আগে আর কখনো উদ্ধার করা যায় নি।
    এছাড়া, নদীমাতৃক বাংলাদেশের উপকূলীয় অঞ্চলের আইন শৃংঙ্খা রক্ষা, মৎস্য সম্পদ রক্ষা ও প্রাকৃতিক দূর্যোগ মোকাবেলায় বাংলাদেশ কোস্টগার্ড সব সময় সচেষ্ট রয়েছে বলে তিনি জানান।


    প্রকাশিত: শনিবার ১৭ জুলাই, ২০২১

    Post Top Ad

    Post Bottom Ad