Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    প্রতিবন্ধী তরুণ-তরণী পেল প্রেমের স্বীকৃতি- আনন্দ এলাকাজুড়ে


    এস.এম.দেলোয়ার হোসাইন শিবচর (মাদারীপুর) প্রতিনিধি মাদারীপুরে শিবচর উপজেলার পাঁচ্চর ইউনিয়নের গোয়ালকান্দা গ্রামে আক্তার (২০) ওমোহাম্মদ খালাসী (২৪) নামের দুই প্রতিবন্ধীর মধ্যে বিয়ে সম্পন্ন হয়েছে।

     শুক্রবার দুপুরে এই দুই প্রতিবন্ধীর বিয়ের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে সাধারণ মানুষ বিষয়টিতে সাদরে গ্রহণ করেন। 

    স্থানীয় সূত্রে জানা যায়, শিবচর উপজেলার পাঁচ্চর ইউনিয়নের গোয়ালকান্দা গ্রামেরসিরাজ শিকদার ও মমতাজ বেগম দম্পতির সাত ছেলেমেয়ের মধ্যে সর্বকনিষ্ঠ সুমা আক্তার জন্ম থেকেই বুদ্ধি প্রতিবন্ধী। রক্তের সম্পর্ক  না  থাকলেও একই  গ্রামের  আলী আহম্মদ মৃধাকে মামা বলে ডাকত সুমা।

     মামা  আলী আহম্মদের বাড়িতে  সুমারনিয়মিত   যাতায়াত   ছিল।   আর   আলী   আহম্মদের   বাড়িতে   থেকে   এলাকায়   বিভিন্নমানুষের বাড়িতে রঙের কাজসহ দিনমজুর হিসেবে কাজ করেন ফরিদপুর জেলার সদরপুর উপজেলার বাবুরচর গ্রামের নোয়াব আলী খালাসীর ছেলে মোহাম্মদ খালাসী। তিনি জন্ম থেকেই কিছুটা সহজ-সরল অল্প বুদ্ধি সম্পন্ন। এক   পায়েও   সমস্যা থাকায় অনেকটা খুঁড়িয়েই  হাঁটাচলা করেন  তিনি। আলীআহম্মদের   বাড়িতে   সুমার   যাতায়াতকালে  মোহাম্মদ  খালাসীর  সঙ্গে  সুমার  ভালোসা সম্পর্ক তৈরি হয়।

     বিষয়টি এলাকাবাসী বুঝতে পেরেতারা বিয়ে করবে কি না জানতে চান। এতে দুই প্রতিবন্ধী তরুণ-তরুণী সম্মতি দেয়।পরে ছেলের বাবা-মায়ের সঙ্গে কথা বলে দুজনের বিয়ের দিন ধার্য করা হয়।স্থানীয়রা জানায়, দুই প্রতিবন্ধীর বিয়ে উপলক্ষে নির্মাণ করা হয় গেট, বড় প্যান্ডেল,বাজনা, মাইকসহ বিভিন্ন আয়োজন।

    দেড়শ’ শতাধিক অতিথিদের আপ্যায়নের ব্যবস্থাকরা হয়। মামা আলী আহম্মদ মৃধা দায়িত্ব নিয়ে পাঁচ্চর ইউনিয়নের চেয়ারম্যান দেলোয়ারহাওলাদারসহ স্থানীয় ব্যক্তিদের সহযোগিতায় লক্ষাধিক টাকা ব্যয়ে সুমাদের বাড়িতেবিয়ের আয়োজন করে। পরে কাজি ডেকে বিয়ের কার্য সম্পন্ন করা হয়। তাদের পছন্দকেসম্মান  জানিয়েছেন  এলাকাবাসী।  ভালোবাসার   স্বীকৃতি   পেয়ে   তারা   কৃতজ্ঞতাসাধারণের মতো জানাতে না পারলেও তাদের চোখেমুখে ছিল আনন্দ উচ্ছ্বাস।শিবচর উপজেলার পাচ্চর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. দেলোয়ার হাওলাদার বলেন, সকলেমিলে প্রতিবন্ধী তরুণ-তরুণীর বিয়ে দেয়া সম্পন্ন হয়েছে। 


    প্রকাশিত: শনিবার ১৩ মার্চ, ২০২১



    Post Top Ad

    Post Bottom Ad