Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    সুপ্রিম কোর্ট বারে সভাপতি আ.লীগের, সম্পাদক বিএনপির


    দিগন্ত ডেস্কঃ
    ঢাকা আইনজীবী সমিতির পর এবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২১-২০২২ কার্যনির্বাহী কমিটির নির্বাচনে সভাপতি পদে আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেলে সাবেক আইনমন্ত্রী আবদুল মতিন খসরু নির্বাচিত হয়েছেন। আর সাধারণ সম্পাদক পদে পুনরায় নির্বাচিত হয়েছেন বিএনপি-জামায়াত সমর্থিত নীল প্যানেলের মো. রুহুল কুদ্দুস কাজল।

    শুক্রবার (১২ মার্চ) মধ্যরাতে ভোট গণনা শেষে ফলাফল প্রকাশ করা হয়।

    ১৪ পদের মধ্যে সভাপতি এবং একটি সহ-সভাপতি ও কোষাধ্যক্ষসহ আটটি পদে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী সমন্বয় পরিষদের (সাদা প্যানেলের) আইনজীবীরা।

    অন্যদিকে, সর্বোচ্চ ভোট পেয়ে সম্পাদক ও একটি সহ-সভাপতিসহ ছয়টি পদে বিজয়ী হয়েছেন বিএনপি ও জামায়াত সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের (নীল প্যানেলের) আইনজীবীরা।

    সাদা প্যানেলের বিজয়ীরা, সহ-সভাপতি মুহাম্মদ শফিক উল্ল্যা, কোষাধ্যক্ষ ড. মো. ইকবাল করিম, সহ-সম্পাদক সাফায়েত সুলতানা রুমি।

    সদস্য পদের বিজয়ীরা হলেন, মাহফুজুর রহমান রোমান, এ বি এম শিবলী সাদেকীন, মিন্টু কুমার মণ্ডল এবং মুনতাসির উদ্দিন আহমেদ।

     নীল প্যানেলের বিজয়ীরা হলেন, সহ-সভাপতি মো. জালাল উদ্দিন, সহ-সম্পাদক মাহমুদ হাসান।

    বিজয়ী সদস্যরা হলেন, পারভীন কাওসার মুন্নি, এস এম ইফতেখার উদ্দিন মাহমুদ এবং রেদওয়ান আহমেদ রানজিব।

    বুধবার ও বৃহস্পতিবার (১০ ও ১১ মার্চ) দেশের সর্বোচ্চ আদালতের এ আইনজীবী সমিতির নির্বাচনে ভোট দিয়েছেন ৫ হাজার ৪৮৬ জন। শুক্রবার রাতে গণনা শেষে রাতে ফলাফল ঘোষণা করেন নির্বাচন পরিচালনার গঠিত উপর কমিটির আহ্বায়ক অবসরপ্রাপ্ত বিচারপতি এ এফ এম আবদুর রহমান। ১৪টি পদের বিপরীতে এ নির্বাচনে মোট প্রার্থী ছিলেন ৫১ জন।

    Post Top Ad