Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    জাতির পিতার সমাধিস্থল ও বীরশ্রেষ্ঠ রুহুল আমিন এর সমাধিতে ভারতীয় নৌবাহিনীর শ্রদ্ধা


    জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এ জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে বাংলাদেশ সফররত ভারতীয় নৌবাহিনীর প্রতিনিধিগণ আজ মঙ্গলবার (০৯-০৩-২০২১) টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধিস্থলে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন।

     পরে তারা জাতির পিতার বাড়ি, জাদুঘর ও লাইব্রেরী পরিদর্শন করেন এবং পরিদর্শন বইতে স্বাক্ষর করেন। এর আগে সফররত ভারতীয় নৌবাহিনীর প্রতিনিধিগণ বীরশ্রেষ্ঠ শহীদ রুহুল আমিন এর সমাধিস্থলে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন। উল্লেখ্য, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদ্ধসঢ়;যাপন উপলক্ষে ভারতীয় নৌবাহিনীর দু’টি যুদ্ধজাহাজ ‘কুলিশ’ (ওঘঝ কটখওঝঐ) ও ‘সুমেধা’ (ওঘঝ ঝটগঊউঐঅ) গত ০৮ মার্চ ২০২১ তিন দিনের শুভেচ্ছা সফরে বাংলাদেশে এসে পৌঁছায়। সফরে ভারতীয় নৌবাহিনীর প্রতিনিধিগণের মধ্যে রয়েছেন কমডোর মহাদেব গোর্বধন রাজু ও জাহাজদুটির অধিনায়ক কমান্ডার সঞ্জীব অগ্নিহোত্রি কমোডর মহাদেভু গভর্ধান রাজু ও কমান্ডার গৌরব দুর্গাপাল কমান্ডার সঞ্জীব অগ্নিহোত্রী।

     এছাড়া ভারতীয় নৌবাহিনীর কর্মকর্তা ও নাবিকগণ বাংলাদেশ নৌবাহিনীর জাহাজ/ঘাঁটিসহ মোংলা ও খুলনার বিভিন্ন দর্শনীয় স্থান পরিদর্শন করেন। তিনদিনের শুভেচ্ছা সফর শেষে জাহাজ দু’টি আগামী ১০ মার্চ ২০২১ বাংলাদেশ ত্যাগ করবে।


    প্রকাশিত: মঙ্গলবার ০৯ মার্চ, ২০২১

    Post Top Ad

    Post Bottom Ad