Header Ads

parkview
  • সর্বশেষ আপডেট

    তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় ১০ ব্যবসায়ী আহত


    এস.এম.দেলোয়ার হোসাইনঃ মাদারীপুরের  রাজৈরের টেকেরহাট বন্দরের   মহাজন পট্রিতে   তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ব্যবসায়ীদের উপর অতর্কিত হামলা চালায় স্থানীয় উশৃঙ্খল কিছু যুবক। এ হামলায় কমপক্ষে ১০ জন ব্যবসায়ী আহত হয়েছে।গুরুতর আহত অবস্থায় ৩ জনকে রাজৈর হাসপাতালে ভর্তিকরা হয়েছে ।
     
    হামলাকারীরা এসময় দোকনপাটে ভাংচুর ও লুটপাট চালায়। হামলাকারীদের গ্রেফতার ও বিচারেরদাবিতে  ব্যবসায়ীরা  দোকানপাট বন্ধ রেখে  বিক্ষোভ  মিছিল করেছে। পরে পৌর মেয়র নাজমা রশীদ ও ওসি শেখ সাদিক ২৪ ঘন্টারমধ্যে বিচারের আশ্বাস দিলে ব্যবসায়ীরা দোকান খুলতে সম্মতহয়।

    টেকেরহাট  বন্দরের  ব্যবসায়ীরা  জানায়, রবিবার  সকাল  ১০টার দিকে উপজেলার টেকেরহাট বন্দরের মহাজন পট্রির আদি মা লক্ষ্মী ভান্ডারের মালিক শ্যামল কুন্ডুর সাথে  অটোভাড়া নিয়ে পার্শ্ববর্তী  টেকেরহাট পূর্ব  সরমঙ্গল  গ্রামের  অটো চালক ওসমান খাঁর কথা কাটাকাটি ও হাতাহাতি হয়। 

    পরে অটো চালক ওসমান  ২০/২৫ কিশোারকে নিয়ে এসে ব্যবসায়ীদের উপর  অতর্কিত   হামলা চালায়। তারা দোকান পাট ভাংচুর ও লুটপাটও করে।এসময় কমপক্ষে ১০ জন   ব্যবসায়ী   আহত   হয়।  হামলা ঠেকাতে  গিয়ে  নিরীহ ব্যবসায়ীরাও  মারধোরের শিকার হন।   মারাত্বক  আহত   আশিক ফকির (২৫), রুবেল শাহরিয়ার (৩০) ও শ্যামল কুন্ডুকে (৫০) রাজৈরহাসপাতালে  ভর্তি   করা  হয়।

     পরে ব্যবসায়ীরা  হামলাকারীদের গ্রেফতার ও বিচারের দাবিতে দোকানপাট বন্ধ রেখে বিক্ষোভ
    মিছিল করে। রাজৈর পৌর যুবলীগের সভাপতি সোহেল খান এবং রাজৈর  উপজেলা   ছাত্রলীগের   সভাপতি  জাহিদ  হাসান  মুকিম ব্যবসায়ীদের সাথে একাত্বতা ঘোষনা করে। খবর পেয়ে রাজৈরপৌর মেয়র নাজমা রশীদ ও ওসি শেখ সাদিক ঘটনাস্থলে এসে ২৪ঘন্টার মধ্যে বিচারের আশ্বাস দিলে ব্যবসায়ীরা দোকান খুলতেসম্মত হয়।

    টেকেরহাট বণিক সমিতির সাধারন সম্পাদক কেরামত  ফকিরজানান, এ হামলার সাথে জড়িত সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতার করতে হবে।  মেয়র ও ওসি আমাদের ২৪ ঘন্টার মধ্যে  বিচারের আশ্বাস দিয়েছেন। এরপর আমরা পরবর্তী পদক্ষেপ গ্রহন করব। রাজৈর থানার ওসি শেখ সাদিক ঘটনাস্থল পরিদর্শন করে জানান,এ ব্যাপারে ব্যবসায়ীরা একটি লিখিত অভিযোগ দায়ের করেছে।অভিযোগের প্রেক্ষিতে আইনী ব্যবস্থা নেয়া হবে। ঘটনার সাথে জড়িত কাউকেই ছাড় দেয়া হবে না


    প্রকাশিত: মঙ্গলবার ২৩ মার্চ, ২০২১

    Post Top Ad

    Post Bottom Ad